• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

বিএনপির এমপিদের পদত্যাগের আহবান গয়েশ্বরের, পাত্তা দিলেন না কেউই !

আজকের খুলনা

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

দুর্নীতির দায়ে দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি আদায়ে এবার বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগ করার আহ্বান জানিয়ে নতুন করে সমালোচনার জন্ম দিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেছেন, রাজনৈতিক কৌশলের অংশ হিসেবে বিএনপির সাংসদদের পদত্যাগ করতে হবে। তারা সংসদে বেগম জিয়ার মুক্তিতে তেমন সাড়া জাগাতে পারেননি। এছাড়া সাংসদরা বেগম জিয়ার মুক্তির আন্দোলনে রাজপথে প্রকাশ্যে নামেননি। তাই বেগম জিয়াকে সম্মান দেখিয়ে তাদের পদত্যাগ করা উচিত। সোমবার (৯ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় গয়েশ্বর এসব কথা বললে বিএনপির অভ্যন্তরে নানা গুঞ্জন শুরু হয়ে যায়।

 

বিএনপি’র কয়েকজন সিনিয়ার নেতা গণমাধ্যমকে বলেন, ‘তিনি (গয়েশ্বর চন্দ্র) বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে আলোচনায় থাকতে চাইছেন। তিনি আসলে কি চাইছেন তা স্পষ্ট নয়। তবে সরকারের চর হিসেবে তিনি কাজ করছেন কিনা যথেষ্ট সন্দেহ রয়েছে। 

 

এদিকে গয়েশ্বর চন্দ্র রায়ের পদত্যাগের আহ্বানে বিরক্তি প্রকাশ করে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের বিএনপির সংসদ সদস্য মো. হারুন অর রশীদ বলেন, ‘দলের সিদ্ধান্ত অনুযায়ী আমরা সংসদে গিয়েছি। আমরা সংসদে বিএনপির প্রতিনিধিত্ব করছি, সেখানে ম্যাডাম জিয়ার মুক্তিও চেয়েছি প্রতিবার। আমরা তো তাও সরকার প্রধানকে সরাসরি সংসদে বেগম জিয়ার মুক্তি চেয়ে আর্জি করেছি, কিন্তু আজকে গয়েশ্বর চন্দ্র রায়ের মতো যারা কথার ফুলঝুরি ঝরাচ্ছেন তাদের তো দুই মিনিটের জন্য রাজপথে নামতে দেখিনি।’ তিনি গনমাধ্যমকে বলেন, আমরা দলের হাইকমান্ডের নির্দেশ পালন করছি। হাইকমান্ডের নির্দেশ পেলে পদত্যাগের ব্যাপারে সিদ্ধান্ত নেব। এখানে গয়েশ্বর চন্দ্রের নির্দেশ পালনের কিছু নেই। 

গয়েশ্বর চন্দ্রের ব্যাপারে দলের জেলা নেতৃবৃন্দও সন্তুষ্ট নয়। জেলা পর্যায়ের নেতাদের ধারনা গয়েশ্বর চন্দ্র অচিরেই দল থেকে পদত্যাগ করবেন। তিনি সম্প্রতি সরকারের লেজুড়বৃত্তি করছেন বলেও অভিযোগ রয়েছে। 

তবে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জনগণ বিএনপিকে ক্ষুদ্র সংখ্যায় সংসদে দেখতে চায় না। তাই জনগণের প্রতি সম্মান দেখিয়ে হলেও বিএনপির সাংসদদের উচিত পদত্যাগ করে রাস্তায় নামা। তারা বেগম জিয়ার মুক্তি আদায় করার নাম বলে সংসদে গেলেও সেই দাবি নিয়ে তাদের ততটা সোচ্চার হতে দেখা যায়নি। বরং বিএনপির একজন সাংসদ সরকারি সুবিধা নিতে গিয়ে দলের সম্মান ভূলুণ্ঠিত করেছেন। তাই সময়ের প্রয়োজনে বিএনপির সাংসদদের পদত্যাগ করে জনগণের মিছিলে শামিল হওয়া উচিত।

গয়েশ্বর চন্দ্রের এমন বক্তব্যের সমালোচনা করে সাংসদ মো. হারুন অর রশীদ বলেন, কোন আন্দোলনেই তো তাকে দেখা যায় না। তিনি প্রেস বিজ্ঞপ্তিতেই দায়সারা বক্তব্য দিয়ে দায়িত্ব এড়ানোর চেষ্টায় রয়েছেন। গয়েশ্বর চন্দ্রের মত চক্রান্তকারি নেতাদের কারণে দল এমন বেহাল অবস্থায় পড়েছে বলে তিনি পাল্টা মন্তব্য করেন। 

 

আজকের খুলনা
আজকের খুলনা