• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

বরিশালে সহকর্মীকে মারধরের অভিযোগে শিক্ষিকা বরখাস্ত

আজকের খুলনা

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

বরিশালের মুলাদী উপজেলায় পরীক্ষা চলাকালে হলে ঢুকে সহকর্মীকে মারধর করার দায়ে অভিযুক্ত সহকারী শিক্ষক মিনারা আক্তার লিপিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি তার বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে মুলাদী উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়। 

জানা গেছে, গত মঙ্গলবার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল লতিফ মুজমদারের এক আদেশে উপজেলার কাজিরচর ইউনিয়নের ৯৩ নম্বর চরকমিশনার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিনারা আক্তার লিপিকে সাময়িক বরখাস্ত করা হয়। এর আগে, শনিবার চরকমিশনার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক খুরশিদা আক্তার হ্যাপিকে বিদ্যালয়ের সমাপনী পরীক্ষা চলাকালীন শিক্ষার্থীদের সামনে প্রকাশ্যে মারধর করেন সহকারী শিক্ষক মিনারা আক্তার লিপি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ছিদ্দিকুর রহমান জানান, শনিবার বার্ষিক পরীক্ষার শেষ হওয়ার পূর্ব মুহূর্তে এ ঘটনা ঘটে। হ্যাপি পরীক্ষা শেষ করে খাতাপত্র নিয়ে বের হবে জানালে লিপি ক্ষিপ্ত হয়। এক পর্যায়ে লিপি কিল-ঘুষি দিয়ে ও দেয়ালে মাথা ঠুকে হ্যাপিকে মারাত্মক আহত করেন। এতে হ্যাপি মাটিতে লুটিয়ে পড়েন। শিক্ষার্থী ও স্থানীয়রা বিষয়টি প্রধান শিক্ষককে অবহিত করলে হ্যাপিকে উদ্ধার করে মুলাদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। 

আজ বুধবার সকালে মিনারা আক্তার লিপির হাতে সাময়িক বরখাস্তের আদেশ পৌঁছে দেয়া হয়। মুলাদী উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, সহকারী শিক্ষক মিনারা আক্তার লিপির বিরুদ্ধে একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক খুরশিদা আক্তার হ্যাপি লিখিত অভিযোগ দিয়েছিলেন। এর প্রেক্ষিতে দুই সদস্যের তদন্ত কমিটি লিপির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়। পরে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল লতিফ মুজমদার এক আদেশে তাকে সাময়িক বরখাস্ত করেন। পাশাপাশি তার বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।

উল্লেখ্য, সহকারী শিক্ষক খুরশিদা আক্তার হ্যাপির সঙ্গে সহকারী শিক্ষক মিনারা আক্তার লিপির পূর্ব বিরোধ ছিল। এ ঘটনায় তাদের সঙ্গে যোগাযোগ করা হলে কেউই মন্তব্য করতে রাজি হননি।

আজকের খুলনা
আজকের খুলনা