• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

বটিয়াঘাটায় ভুয়া ডিবি পরিচয়ধারী পাঁচ ছিনতাইকারী গ্রেফতার

আজকের খুলনা

প্রকাশিত: ১ আগস্ট ২০১৯  

খুলনার বটিয়াঘাটায় ভুয়া ডিবি পরিচয়ধারী পাঁচ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

বুধবার (৩১ জুলাই) গোপন তথ্যের ভিত্তিতে তাদেরকে পৃথক পৃথক ভাবে বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন ঝিনাইদহ জেলার টিয়েরগা গ্রামের সামছুউদ্দীন মোল্লার পুত্র ড্রাইভার আব্দুর রহমান(৪২), নড়াইল জেলার লোহাগড়া থানার চাফুলিয়া গ্রামের মৃত লিয়াকত মুন্সীর পুত্র মোঃ রুবেল মুন্সী(২৮),গোপালগঞ্জ জেলার চরবড়ফা গ্রামের আজাদ মুন্সীর পুত্র রাসেল মুন্সী(২৯), পাবনা জেলার ফরিদপুর থানার ধানুদকাটা গ্রামের হাজী নূর মোহম্মদের পুত্র ফরিদ আহম্মেদ(৩৪), ও ঢাকা জেলার অশুলিয়া থানার কাঠগড়া গ্রামের রফিকূল ইসলাম বাবুলের পুত্র মোঃ রুবেল মিয়া(২৬)।

এই ছিনতাইকারী চক্রের শিকার হয়েছেন বটিয়াঘাটার বিরাট গ্রামের ইজিবাইক ড্রাইভার তরিকূল ইসলাম। তিনি জানান, গত ২১ জুলাই বটিয়াঘাটা উপজেলা প্রেম কানন রোডে একজন যাত্রী তার ইজিবাইক ভাড়া করে খুলনা উদ্দেশ্য রওনা হয়। পথি মধ্যে বটিয়াঘাটা পল্লী বিদ্যুৎ অফিসের সামনে থেকে অপর সহযোগী যাত্রী ওঠে। ইজিবাইক ড্রাইভার যাত্রী নিয়ে শৈলমারী ব্রীজে পৌঁছালে ঢাকা মেট্রো গ-১৯৯৫৭২ নম্বরের একটি মাইক্রোবাস তাদের গতিরোধ করে। তারা ভূয়া ডিবি পুলিশ সেজে সহযোগী যাত্রীর দেহ তল্লাশী করে কথিত ইয়াবা পায় এবং ইজিবাইকের ড্রাইভারকে ইয়াবা পাচারের সহযোগী হিসাবে ভয় দেখিয়ে আড়ংঘাটা অথই ফিলিং স্টেশন নিয়ে যায়। কিছুক্ষন পর তাকে (ড্রাইভারকে) ছেড়ে দিলেও তারা ইজিবাইকটি থানায় জমা দেয়ার কথা জানায়।

ইজিবাইক ড্রাইভার তরিকূল ইসলাম থানা খোঁজ নিয়ে দেখে ইজিবাইকটি নাই। এই ঘটনায় তিনি ২৩ জুলাই বাদী হয়ে থানায় মামলা দায়ের করে। যার মামলা নং- ০৫, ধারা ১৭০,৩৭৯ ও ৩৪।

এই ভুয়া ডিবি পুলিশের পরিচয়ধারী ছিনতাইকারী চক্রটি গত ২১ জুলাই চিতলমারী এলাকায় একটি ইজিবাইক একই কায়দায়ছিনতাই কালে জনতার হাতে ধরা পড়ে এবং এলাকাবাসী গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। পরবর্তীতে থানা পুলিশ তাদের ৫৪ ধারায় সন্দেহ জনক ভাবে আদালতে প্রেরন করে।

বটিয়াঘাটা থানায় দায়েরকৃত মামলার আইও এস,আই আহম্মেদ কবির জানান, আসামীদের আটকের পর খোঁজখবর নিয়ে জানতে পারি তাদের ব্যবহৃত মাইক্রোটি বটিয়াঘাটা ছিনাতাইয়ের সাথে সংম্পৃক্তা রয়েছে। আরো তদন্তের জন্য আসামীদের বিরুদ্ধে আদালতে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছিল। আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে। আশা করা হচ্ছে চক্রটি ধরা পড়ায় কিছুটা হলেও ছিনতাই কমে যাবে।

আজকের খুলনা
আজকের খুলনা