• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

প্রিয় নবী মুহাম্মদ (স.) ছিলেন সর্বশ্রেষ্ঠ মহামানব : মেয়র

আজকের খুলনা

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, আমাদের প্রিয় নবী মুহাম্মদ (স.) ছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব। মানবতার মুক্তি, কল্যাণ ও শান্তির জন্য তিনি অনুকরণীয় দৃষ্টান্ত রেখে গেছেন। তাঁর প্রদর্শিত পথ ও শিক্ষা সমগ্র মানবজাতির জন্য রহমত স্বারূপ। মহানবী প্রতিষ্ঠিত দ্বীন ইসলাম সৃষ্ট সকল মানুষের একমাত্র মুক্তির পাথেয়। তিনি বলেন, ইসলাম প্রতিষ্ঠার জন্য মহানবী (স.) অপরিসীম দুঃখ কষ্ট ও নির্যাতন সহ্য করেছেন। তবুও সত্যের প্রচার এবং কর্তব্য কর্ম থেকে বিচ্যুত হননি। ন্যায় ও সত্য প্রতিষ্ঠায় অবিচল থেকেছেন। এ কারণে অন্যায় অবিচার, কুসংস্কার, সমস্ত বাধা বিপত্তি উপেক্ষা করে তিনি বিজয়ী হন এবং অসাধারণ ব্যক্তিত্ব, চারিত্রিক গুণাবলি মহানুভবতা, সৃষ্টির প্রতি অতুলনীয় ভালোবাসার জন্য সর্বশেষ্ঠ মহামানব হিসেবে সমাদৃত হন।
সিটি মেয়র বুধবার সকাল ৯টায় নগর ভবনে সিরাতুন্নবী (স.) ২০১৯ পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোআ মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। কেসিসি’র শিক্ষা ও সাংস্কৃতিক বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে।

কেসিসির শিক্ষা, স্বাস্থ্য, পরিবার-পরিকল্পনা ও স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন প্যানেল মেয়র মোঃ আলী আকবর টিপু, কাউন্সিলর এস এম মোজাফফর রশিদী রেজা, মোঃ সাইফুল ইসলাম, সংরক্ষিত আসনের কাউন্সিলর মাজেদা খাতুন ও সচিব মোঃ আজমুল হক। সভায় মহানবী (স.) এর জীবন ও আদর্শের ওপর আলোচনা করেন ইমাম পরিষদ-খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক মাও. গোলাম কিবরিয়া, কেসিসি শিক্ষক সমিতির সভাপতি আলহাজ মাও. নাসির উদ্দিন কাশেমী, সাধারণ সম্পাদক মাও. আহসান হাবীব। স্বাগত বক্তৃতা করেন কেসিসি’র শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকর্তা এসকেএম তাছাদুজ্জামান। অনুষ্ঠানে কেসিসি’র কর্মকর্তা, কর্মচারী ও কেসিসি পরিচালিত মক্তব ও ফোরকানিয়া মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

পরে সিটি মেয়র কেসিসি পরিচালিত মক্তব ও ফোরকানিয়া মাদরাসার শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

আজকের খুলনা
আজকের খুলনা