• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

পশ্চিমবঙ্গে লকডাউন উপেক্ষা: পুলিশের সঙ্গে সংঘর্ষ, আহত পুলিশ

আজকের খুলনা

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২০  

ভারতের পশ্চিমবঙ্গে লকডাউন ভেঙে বাজার করতে যাওয়ায় নারীদের ওপরে লাঠিপেটা চালানোর অভিযোগ ঘিরে উত্তপ্ত হয়ে উঠে কলকাতার হাওড়ার টিকিয়াপাড়া। মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকেলে এ ঘটনা ঘটে।

জানা গেছে, এলাকার কয়েকশো মানুষ র‌্যাফের সদস্যদের তাড়া করেন। এ সময় বাড়ির ছাদ থেকে ইট ও কাচের বোতল ছুড়তে থাকেন অনেকে। খবর পেয়ে পুলিশের একটি টহলদল গাড়ি ঘটনাস্থলে পৌঁছালে উত্তেজিত জনতা গাড়িটি ভাঙচুর করে। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। পরে হাওড়া সিটি পুলিশের একটি বিশাল বাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হাওড়া শহরের অধিকাংশ এলাকায় যখন কড়াভাবে লকডাউন পালন করা হচ্ছে, তখন টিকিয়াপাড়া ও বেলিলিয়াস রোড এলাকার বহু বাসিন্দা রাস্তায় বের হচ্ছেন বলে হাওড়া সিটি পুলিশের কাছে এমন অভিযোগ আসে।

হাওড়া পুরসভার অন্তর্ভুক্ত টিকিয়াপাড়া অঞ্চল ও বেলিলিয়াস রোডকে সোমবারই কন্টেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করেছে রাজ্যসরকার।

দেশটির পুলিশ সূত্রে জানা গেছে, এ ঘটনার পর ওইদিনই বহু মানুষ রাস্তায় নামেন ও দোকানপাট খুলে বাজার করেছেন। এমন অভিযোগও পাওয়া গেছে।

র‌্যাফের একটি টহলদল ভ্যান গিয়ে পথে-নামা বাসিন্দাদের তাড়া করেন। স্থানীয়দের অভিযোগ, র‌্যাফ সদস্যরা নারীদের ওপরে লাঠি চালায়। এতে এক নারী আহত হন। এই খবর ছড়িয়ে পড়ার পরেই কয়েকশো মানুষ র‌্যাফের সদস্যদের আক্রমণ করেন বলে অভিযোগ উঠেছে।

এসময় পুলিশের একটি টহলদল ভ্যান ঘটনাস্থলে পৌঁছালে আক্রান্ত হন পুলিশকর্মীরাও। প্রায় একঘণ্টা ধরে এ সংঘর্ষ চলে বলে হাওড়া সিটি পুলিশের একপদস্থ কর্মকর্তা অবশ্য দাবি করেন। বলেন, পুলিশ কারও ওপরে লাঠি চালায়নি। লকডাউন ভেঙে রাস্তায় ঘোরা মানুষকে ধমকে ঘরে পাঠানোর চেষ্টা করছিলেন তারা। তখনই পুলিশকে আক্রমণ করা হয়। দু’জন পুলিশকর্মী আহত হয়েছে‌ন।

এ ঘটনা প্রসঙ্গে সমবায়মন্ত্রী অরূপ রায় বলেন, পুলিশকে আক্রমণের পেছনে ষড়যন্ত্র রয়েছে। লকডাউন ভেঙে রাস্তায় বের হওয়ার বিষয়টি আমরা দলীয়ভাবে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছি।

পুলিশ জানিয়েছে, হামলাকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়া হবে। আইন না-মানা বরদাস্ত করা হবে না। ঘটনাচক্রে, এ দিন রাতেই দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে হাওড়ার পুর কমিশনার বিজিন কৃষ্ণকে। তার জায়গায় আসছেন ধবল জৈন। বিজিন যাচ্ছেন প্রাণিসম্পদ উন্নয়ন বিভাগের যুগ্ম সচিবের দায়িত্বে।

আজকের খুলনা
আজকের খুলনা