• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

পদ্মাসেতু নির্মাণ করে প্রধানমন্ত্রী ষড়যন্ত্রের জবাব দিয়েছেন

আজকের খুলনা

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২০  

রূপপুরে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র ও পদ্মাসেতু নির্মাণের মাধ্যমে প্রধানমন্ত্রী ষড়যন্ত্রকারীদের জবাব দিয়েছেন বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার (২৭ নভেম্বর) বিকেলে পাবনার ঈশ্বরদীর চরগরগড়িতে বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদ আয়োজিত ‘বঙ্গবন্ধু ১০০ জন্মোৎসব’ অনুষ্ঠানমালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

নৌপরিবহন মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তিনি বলেন, পঁচাত্তরের ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি, তিনি অমরত্ব লাভ করেছেন। এক মুজিবের রক্ত থেকে লাখো নয়, কোটি কোটি মুজিব জন্ম নিয়েছে। আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের কাঙ্ক্ষিত লক্ষ্যের খুব কাছাকাছি পৌঁছে গেছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশে পরিণত হবে।  

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ষড়যন্ত্রকারীদের জবাব দিয়েছেন রূপপুরে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র ও পদ্মাসেতু নির্মাণের মাধ্যমে।

কবি ড. আব্দুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউর ররহমান লাল, বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, কবি সুজন বড়ুয়া ও কবি আসলাম সানী।

দু’দিনব্যাপী এ জন্মোৎসবের উদ্বোধন করেন কবি মুহম্মদ নুরুল হুদা।

উৎসব উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোকচিত্র প্রদর্শনী, বইমেলা, আলোচনা সভা, কবিতাপাঠ, আবৃত্তি এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
নৌ প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করার দুঃসাহস আমাদের নেই। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার মাধ্যমে তাঁর প্রতি সম্মান জানানো হবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, স্বাধীনতার স্বাদ যাতে আমরা না পাই, সে লক্ষ্যে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে এবং সে হত্যাকে জায়েজ করার জন্য জিয়া, এরশাদ, খালেদা যা যা করা দরকার তা করেছেন। তারা আত্মস্বীকৃত খুনিদের পুনর্বাসিত করেছেন।  

আজকের খুলনা
আজকের খুলনা