• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

নারীলোভী হারুনের হাত থেকে বাঁচতে এলাকাবাসীর মানববন্ধন

আজকের খুলনা

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০১৯  

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় নারীদের সম্ভ্রম বাঁচাতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী। আজ উপজেলার বান্ধাবাড়ি হাটে এলাকাবাসীর আয়োজনে সকাল ১০টা থেকে ১১ পর্যন্ত এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বান্ধাবাড়ি জেবিপি উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হান্নান শেখ, সমাজসেবক মো. ওবায়দুল গোলদার, মিলন গোলদার, মো. ইউনুচ পাইক বক্তব্য রাখেন। 

হান্নান শেখ তার বক্তব্যে বলেন, বান্ধাবাড়ি গ্রামের হারুন-অর-রশিদ দীর্ঘদিন ধরে এলাকার বিধবা ও অসহায় নারীদের টাকা-পয়সার লোভ এবং প্রভাব খাটিয়ে সম্ভ্রমহানি করে আসছে। সে এলাকার প্রভাবশালী হওয়ার কারণে ভয়ে এসব নারীরা মুখ খুলতে সাহস পাচ্ছে না। সম্প্রতি তিনি এলাকার একটি বিদ্যালয়ের এক বিধবা আয়াকে কুপ্রস্তাব দিলে তিনি রাজি হয়নি। পরবর্তীতে হারুন কম্পিউটারের মাধ্যমে ওই আয়ার নগ্ন ছবি তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দেয়। এ ঘটনায় ওই আয়া বাদী হয়ে গত ২১ জুলাই কোটালীপাড়া থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটি আদালত পিবিআইকে তদন্ত দিলে পিবিআই হারুন-অর-রশীদকে নির্দোষ দেখিয়ে আদালতে প্রতিবেদন দাখিল করে। 

মো. ওবায়দুল গোলদার বলেন, হারুন-অর-রশীদকে আসামি করে ওই আয়া যে মামলা করেছে আমি সেই মামলার সাক্ষী। পিবিআই এর অফিসার এসআই মো. ফিরোজ আহম্মেদ আমাদের এলাকায় এসে আমাদের বক্তব্য না শুনে সাক্ষীদের একটি কাগজে সাক্ষর নিয়ে চলে যান। তিনি আমাদের যে বক্তব্য আদালতে উপস্থাপন করেছেন আমরা তা বলিনি। আমরা এই মামলার পুনরায় তদন্ত চাই। 

মো. ইউনুচ পাইক বলেন, হারুন-অর-রশীদ এলাকার প্রভাবশালী হওয়ার কারণে এলাকায় একটার পর একটা অপকর্মে করে পার পেয়ে যাচ্ছে। তার হাত থেকে এলাকার বিধবা ও অসহায় নারীদের সম্ভ্রম বাঁচাতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।  

ভুক্তভোগী ওই আয়া বলেন, হারুন-অর-রশীদ আমাকে বিভিন্ন সময়ে কুপ্রস্তাব দিত। আমি রাজি না হওয়ায় আমার খারাপ ছবি তৈরি করে ফেসবুকে ছেড়ে দেয়। এ ঘটনায় আমি সামাজিকভাবে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি। আমি লম্পট হারুনের শাস্তি চাই। 

অভিযুক্ত হারুন-অর-রশীদের সাথে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি নিয়ে আদালতে মামলা চলছে। আমি এ ব্যাপারে কোনো প্রকার মন্তব্য করতে চাই না। 

গোপালগঞ্জ জেলা পিবিআই এর এসআই মো. ফিরোজ আহম্মেদ বলেন, আমার বিরুদ্ধে সাক্ষীগণ যে অভিযোগ তুলেছেন তা সত্য নয়। সাক্ষীগণ যে সাক্ষী দিয়েছে আমি আদালতে তাই পেশ করেছি।

আজকের খুলনা
আজকের খুলনা