• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

নতুন চুল গজাতে সহজ হেয়ার প্যাক

আজকের খুলনা

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২১  

ঘন ,কালো ও উজ্জ্বল চুল সকলের কাম্য থাকে । চুলকে নারী সেীন্দর্য্যের প্রতীক বলা হয়ে থাকে । যদি কারো সুন্দর চুল থাকে তাহলে সেই চুল সকলের দৃষ্টি আকর্ষ্ণ করে । কিন্তু বিভিন্ন কারণে আমাদের চুল পড়ে যায় ।

বাইরের ধুলাবালি খারাপ জল এছাড়া আরো নানারকম কারণের জন্য চুল পড়ে যায় ।পরিবেশের সাথে সাথে শারীরিক নানা ঘাটতি এই চুল পরার কারণ হতে পারে।শরীরে হরমোনের অসম ক্ষরণের জন্যও অনেক সময় চুল পরে যায়।

আমরা চুল পড়া প্রতিরোধে এবং নতুন চুল গজাতে নানা ধরনের ব্যবস্থা গ্রহন করে থাকি । আমরা বাজার থেকে নানা ধরনের শ্যম্পু ও মেডিসিন ব্যবহার করে থাকি নতুন চুূল গজানোর জন্য । তবে সবসময় এই ধরনের মেডিসিন কাজ করে না । তাই আমরা প্রাকৃতিকভাবে চুল গজাতে একটা প্যাক ব্যবহার করতে পারি ।

তাহলে আসুন এখন জেনে নেওয়া যাক কিভাবে প্রাকৃতিক ভাবে হেয়ার প্যাক তৈরী করা যায় এবং এবং এটি ব্যবহার করা যায় :

প্রয়োজনীয় উপকরণ :

১) আদা এক টুকরো

২) লেবুর রস

৩) আধাকাপ নারকেলের দুধ

৪) মাইল্ড শ্যাম্পু

প্রস্তুত প্রণালী :

প্রথমে একটি পাত্রে এক টুকরো আদা খোসা ছাড়িয়ে নিতে হবে । এরপর এটিকে ব্লেন্ডারে ভালো করে ব্লেন্ড করে নিতে হবে । এখন একটি সুতির কাপড়ে আদার মিশ্রণ দিয়ে ভালো করে চিপে আদার রস বের করে নিতে হবে । এখন এর ভিতর আধাকাপ নারকেল দুধ মিশিয়ে দিতে হবে । এবার এর ভিতর দশ ফোটা লেবুর রস দিতে হবে । এখন সবগুলো উপকরণ ভালোভাবে মিশিয়ে একটি প্যাক তৈরী করে নিতে হবে ।

ব্যবহারের নিয়মাবলি :

প্রথমে বড় দাঁতের চিরুনি দিয়ে চুল ভালো করে আঁচড়ে জট ছাড়িয়ে নিতে হবে । এরপর এই প্যাকটি চুল ও মাথার তালুতে লাগিয়ে ৫-১০ মিনিট ম্যাসাজ করতে হবে । এরপর এভাবে ৪৫ মিনিট রেখে দিতে হবে । এরপর মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ভালো করে দুয়ে নিতে হবে । এরপর চুল বাতাসে ভালো করে শুকিয়ে নিতে হবে ।

নারকেলের লাউরিক এসিড চুলের রুক্ষতা দূর করে, মাথার তালু পরিষ্কার রাখে এবং চুলের আগা ফাটা দূর করে সেই সাথে লেবুর রসের সাইট্রিক এসিড ও ভিটামিন সি মাথার খুশকি দূর করে এবং সংক্রমণের জীবাণু ধ্বংস করে।

এই সব উপকরণ কারণে নতুন চুল গজাতে সাহায্য করে থাকে । এই প্যাকটি টানা কয়েকবার ব্যবহার করলে নতুন চুল উঠতে শুরু করবে ।

তাহলে আর দেরি না করে মাথায় নতুন চুল গজাতে এই বপ্যাকটি ব্যবহার করুন এবং নতুন চুল নিয়ে নিজেকে আকষণীয় করে তুলুন ।

আজকের খুলনা
আজকের খুলনা