• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

দূরে থেকেও সম্পর্ক টিকিয়ে রাখবেন যেভাবে

আজকের খুলনা

প্রকাশিত: ৯ অক্টোবর ২০২০  

সম্পর্ক গভীর করতে একে অপরের সঙ্গে সময় কাটানো বেশ জরুরি। আর শুরুর দিকে তো ঘন ঘন দেখা করা, খেতে যাওয়া, এক সঙ্গে সময় কাটানো খুবই সাধারণ। তবে যারা সম্পর্কে লং ডিস্টেন্স মানছেন, তাদের ক্ষেত্রে হতে পারে নানা সমস্যা। 

সন্দেহ আর অভিযোগের ভিড়ে হারিয়ে যেতে থাকে সম্পর্কের মধুর সময়। এক্ষেত্রে সম্পর্ক ভেঙে যেতেও দেখা যায়। তবে একে অপরের সঙ্গে মিষ্টি কথা বলা সম্পর্কের মাধুর্যতা বজায় রাখে এবং অনুভূতি বাড়িয়ে তোলে। এছাড়াও দূরে থেকেও সম্পর্ক টিকিয়ে রাখার কিছু কৌশল আছে। জেনে নিন সেগুলো-

প্রতিমুহূর্তে যোগাযোগ রাখুন 
যোগাযোগ একটি সম্পর্কের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ স্তম্ভ। আপনি এবং আপনার সঙ্গীর মধ্যে দীর্ঘ দূরত্ব থাকলেও, আপনাদের সম্পর্কের জন্য একে অপরের সঙ্গে যোগাযোগ রাখা অত্যন্ত প্রয়োজনীয়। আপনি যখন আপনার সঙ্গীর সঙ্গে নিয়মিত যোগাযোগ করবেন, তখন আপনাদের সম্পর্কের ক্ষেত্রে দূরত্বের বিষয়টি বিবেচিত হবে না।   

এছাড়াও একে অপরের জীবনে কী ঘটছে তা আপনারা দুজনেই জানতে সক্ষম হবেন। এর ফলে আপনারা দুজনেই অনুভব করতে পারেন যে, দূরত্বটি আপনাদের সম্পর্কের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াচ্ছে না।

প্রযুক্তির সাহায্য নিন 
দূরত্বের সম্পর্কের ক্ষেত্রে উত্তেজনা বাঁচিয়ে রাখার অন্যতম সেরা কৌশল প্রযুক্তি হতে পারে। আজকাল এমন অনেক প্ল্যাটফর্ম রয়েছে যার মাধ্যমে আপনি আপনার সঙ্গীকে ভিডিও কল করতে পারেন। এছাড়াও একে অপরের সঙ্গে ছবি এবং ছোট ভিডিও ক্লিপগুলো শেয়ার করতে পারেন। 

ফলে শারীরিকভাবে দূরে থাকা সত্ত্বেও একে অপরের সঙ্গে সংযুক্ত থাকতে সহায়তা করবে। সম্পর্কটিকে আরো দৃঢ় করার জন্য আপনি অনলাইনে রোমান্টিক সিনেমাও দেখতে পারেন।  

ইমোশনাল সংযুক্তি স্থাপন করুন 

সম্পর্কের মধ্যে অনুভূতি ধরে রাখার জন্য কেবল শারীরিক সংযোগ প্রয়োজন, তা কিন্তু নয়। কারণ একটি দৃঢ় মানসিক সংযোগ যেকোনো সম্পর্ককে শক্তিশালী করতে সহায়তা করে। এজন্য আপনি আপনার সঙ্গীকে মানসিক সমর্থন প্রদান করতে পারেন। একে অপরের সমস্যাগুলো শেয়ার করুন এবং একসঙ্গে সমাধানগুলোও খুঁজে বার করুন। 

আপনি আপনার সঙ্গীকে তার ক্যারিয়ার এবং দৈনন্দিন জীবনে ক্ষেত্রে উৎসাহিত করতে পারেন। আপনারা যদি এইভাবে ইমোশনালি কানেক্টেড থাকেন। তাহলে আপনাদের মধ্যে সম্পর্কের সামঞ্জস্যতা বজায় থাকবে। 

সঙ্গীকে সারপ্রাইজ দিতে হঠাৎই তার কাছে যেতে পারেন 

লং ডিস্টেন্স সম্পর্কের ক্ষেত্রে সারপ্রাইজ দেয়ার ব্যাপারটা খুব কাজে লাগে। দূরত্বের কারণে সবসময় দেখা না হলেও কিছু বিশেষ অনুষ্ঠানে একে অপরের সঙ্গে দেখা করার পরিকল্পনা করতে পারেন। যেমন - আপনি আপনার সঙ্গীর জন্মদিনে বা আপনাদের বার্ষিকীতে তার সঙ্গে দেখা করতে পারেন। 

হঠাৎ তার কাছে পৌঁছে তাকে অবাক করে দিতে পারেন। এতে আপনার সঙ্গী বেশি খুশি হবে। সঙ্গীর সঙ্গে দেখা করার সময় আপনারা নিজের ইচ্ছা এবং কল্পনাগুলো একে অপরের সঙ্গে শেয়ার করে নিতে পারেন।

আপনার সঙ্গীকে একটু রাগাতে পারেন 

একটু অদ্ভুত মনে হলেও এটি কিন্তু খুব ভালো আইডিয়া। মাঝে মাঝে ফ্লার্টি টেক্সট মেসেজ পাঠিয়ে একে অপরকে রাগাতে পারেন। এতে করে রাগ ভাঙাতে গিয়ে সম্পর্ক আরো একটু গাঢ় হবে।

পরবর্তী সময়ে দেখা হলে আপনি কী চান তা জানাতে পারেন। এছাড়াও আপনি আপনার ইচ্ছা এবং কল্পনাগুলো প্রকাশ করার জন্য কিছু দুষ্টু ছবি এবং ভয়েস মেসেজ শেয়ার করতে পারেন। 

একে ওপরের প্রতি বিশ্বাস রাখুন

এক্ষেত্রে সবচেয়ে বেশি যে জিনিসটি প্রয়োজন তা হলো, বিশ্বাস ধরে রাখা। অযথা সন্দেহ করে ঝামেলা না করাই ভালো।  

আজকের খুলনা
আজকের খুলনা