• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

থানায় দুর্নীতি, দালাল ও বাটপারদের কোন স্থান নেই : এসপি শফিউল্লাহ

আজকের খুলনা

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৯  

খুলনা জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহ (বিপিএম) বলেছেন, নিরীহ লোককে আসামী কিংবা গ্রেপ্তার করবে না। কোন নিরীহ লোক হয়রানী হলে কিংবা কোন দুর্নীতি হলে থানার কাউকে ছাড় দেয়া হবে না।

তিনি শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে জেলার পাইকগাছা থানা আয়োজিত জঙ্গী, সন্ত্রাস, মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ বিষয়ক ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি বলেন,  দেশ থেকে দ্রুত জঙ্গী নির্মূল করার ফলে বাংলাদেশ পুলিশ আন্তর্জাতিকভাবে প্রশংসা অর্জন করেছে। আইন শৃংখলা পরিস্থিতি ভাল রয়েছে এজন্য দেশের উন্নয়ন ও অগ্রগতি দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে।

তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সম্পদ কখনও সম্মান বয়ে আনে না। সম্পদ তেমন কোন কাজে লাগে না। সুখের জন্য কোটিপতি হওয়ার দরকার নাই। দরকার শান্তির। যা সুসন্তানরা বয়ে আনতে পারে। এজন্য ছেলে-মেয়েরা যাতে ভাল থাকে সে দিকে অভিভাবকদের নজর দিতে হবে। সন্তানকে মানুষের মত মানুষ করতে পারলে করতে পারলে সমাজে পরিবর্তন ও শৃংখলা আসবে।

এসপি শফি আরো বলেন, ফেসবুক, মোবাইল আর স্টার জলসা ছেলে-মেয়েদের ধ্বংস করে দিচ্ছে। তিনি এসএসসি পাশের আগে বাচ্চাদের হাতে মোবাইল নয় উল্লেখ করে বলেন, এ ধরণের জিনিসের সাথে তরুন প্রজন্ম আসক্ত হয়ে পড়ায় একদিকে সাইবার ক্রাইম বাড়ছে। অপরদিকে, ইভটিজিং, বাল্য বিবাহ ও মাদকের সহ সমাজে নানা অপরাধের প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। বাবা-মা পৃথিবীর বড় শিক্ষক উল্লেখ করে এ ধরণের অপরাধ ও সামাজিক অবক্ষয় থেকে তরুন সমাজকে রক্ষা করার জন্য প্রত্যেক পিতা-মাতাকে ঘরের মধ্যে শৃংখলা আনার জন্য তিনি আহবান জানান।

জেলার উর্দ্ধতন এ পুলিশ কর্মকর্তা বলেন, আমি দুর্নীতিমুক্ত, আমার এসপি অফিস শতভাগ দুর্নীতিমুক্ত। আমার থানার ওসিও হবে দুর্নীতিমুক্ত।

ওসি এমদাদুল হক শেখের সভাপতিত্বে ও প্রভাষক ময়নুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, অতিরিক্ত পুলিশ সুপার (দায়িত্বপ্রাপ্ত পাইকগাছা-কয়রা) সজীব খান, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, ওসি (তদন্ত) রহমত আলী, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল, এস,এম, এনামুল হক, গাজী জুনায়েদুর রহমান, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃ এফএমএ রাজ্জাক, সহ-সভাপতি তৃপ্তি রঞ্জন সেন, শেখ মাহবুবুর রহমান রঞ্জু, আনন্দ মোহন বিশ্বাস, আব্দুস সালাম কেরু, শেখ জাকির হোসেন লিটন, আরশাদ আলী বিশ্বাস, মাওঃ রইসুল ইসলাম, শহিদুল ইসলাম, এমএম আজিজুল হাকিম, জগদীশ চন্দ্র রায়, ময়না খাতুন, খুকুমনি, ইমনা খাতুন ও সুমাইয়া ইসলাম রোজ।

আজকের খুলনা
আজকের খুলনা