• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

তারেকের হুঁশিয়ারি : সিটি নির্বাচনে বিএনপি হারলে ফখরুল আউট

আজকের খুলনা

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থীরা হেরে গেলে দলের মহাসচিব পদে পরিবর্তন আনা হবে বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সূত্র বলছে, দলের স্থায়ী কমিটির সদস্যদের সাথে এক বৈঠকে স্কাইপেতে তারেক রহমান যুক্ত হয়ে এ মন্তব্য করেন। সেখানে সিটি নির্বাচনে বিএনপির পরাজয় ঘটলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সাংগঠনিক শাস্তি দেয়া হবে বলেও জানান তিনি।

এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, স্কাইপেতে তারেক রহমান যুক্ত হয়ে স্থায়ী কমিটির বৈঠকে অংশ নিয়েছিলেন। মূলত তারেক রহমান সিটি নির্বাচনে দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে মাঠে থাকার নির্দেশ দিয়েছেন আমাদের। বিশেষ করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের প্রার্থী ইশরাক হোসেনের দিকে ভালো করে নজর রাখার কথা উল্লেখ করেছেন তিনি। বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুলকে মাঠে সক্রিয় থেকে প্রার্থীদের সহযোগিতা করার দিক নির্দেশনাও দিয়েছেন তারেক। বৈঠকের এক পর্যায়ে সিটি নির্বাচনে যদি প্রার্থীরা হেরে যায় তবে ফখরুলকে পদ ছেড়ে দিতে হবে, অন্যথায় অপসারণ করা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

এদিকে বৈঠক প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সিটি নির্বাচনের বিষয়ে দিক নির্দেশনা দিয়েছেন আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। নির্বাচনে দল পরাজয় বরণ করলে পদ ছেড়ে দিতে হবে এসব কথা বানোয়াট। দলে মওদুদ সাহেবের মতো কিছু সিনিয়র নেতা রয়েছেন যারা সব সময় আমাকে নিয়ে বাজে কথা রটিয়ে থাকেন।

অপরদিকে মির্জা ফখরুলের মন্তব্য সম্পর্কে দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি গণমাধ্যমকে বলেন, তারেক রহমান ফখরুল সাহেবকে নিয়ে যা যা বলেছেন তা ওপেন সিক্রেট, দলের স্থায়ী কমিটির সবাই জানেন। আমি উনার সম্পর্কে গণমাধ্যমকে কিছু না বললেও উনি আমাকে নিয়ে বাজে মন্তব্য করে নিজের বংশের পরিচয় দিয়েছেন। একজন রাজাকারের ছেলের মুখে এর থেকে বেশি শোভন আচরণ আমি প্রত্যাশা করি না।

তিনি আরো বলেন, তারেক রহমান স্পষ্ট জানিয়ে দিয়েছেন সিটি কর্পোরেশন নির্বাচনে দল হেরে গেলে বিএনপির শীর্ষ পদগুলোতে রদবদল করা হবে। সাংগঠনিক অবহেলার জন্য যদি দলের প্রার্থীরা পরাজিত হয় তবে পরাজয়ের দায় নিয়ে মির্জা ফখরুলকে পদত্যাগ করতে হবে, অন্যথায় দল থেকে তাকে অপসারণ করা হবে বলেও জানিয়েছেন তারেক রহমান।

 

আজকের খুলনা
আজকের খুলনা