• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

ডুমুরিয়ায় ড্রেন নির্মাণে অনিয়মের অভিযোগ

আজকের খুলনা

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৯  

ডুমুরিয়া বাজার এলাকার পানি নিষ্কাশনের লক্ষে খুলনা সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক নির্মিত ড্রেনটি খুলনা-সাতক্ষীরা সড়কের সাধারণ উচ্চতা থেকে ২-৩ ফুট নিচুতে তৈরি হওয়ায় এলাকায় তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

খুলনা-সাতক্ষীরা সড়কে ডুমুরিয়া উপজেলা পরিষদের সামনে থেকে কালিবাড়ী মোড় পর্যন্ত প্রায় ১ কি,মি, সড়কের দুই পাশেই ড্রেন নির্মাণ করা হচ্ছে। ওই কাজটি কালিবাড়ী মোড় থেকে শুরু হয়ে ভালভাবে উপজেলার দিকে এগোচ্ছিলো। কিন্তু প্রায় মধ্যপথে বাজারের চৌরঙ্গী মোড় এলাকা থেকে ড্রেনটি রাস্তার সাধারণ উচ্চতা থেকে ২-৩ ফুট নিচুতে কাজ শেষ করে অনেকদূর এগিয়েছে। এই বিষয়টি এলাকার সকলের দৃষ্টিতে অসামানযস্য লাগায় তারা প্রাথমিক ভাবে ডুমুরিয়া উপজেলা প্রাশাসনকে অবহিত করেন।

তার প্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার মোছা. শাহনাজ বেগম ও উপজেলা ইঞ্জিনিয়ার বিদ্যুৎ কুমার দাস সরেজমিনে গিয়ে সাধারণ মানুষের সাথে কথা বলেন। তখন এলাকার দোকানদার ও পথচারিরা বলেন, চৌরঙ্গী মোড় থেকে ড্রেনটি উপজেলার দিকে যত যাচ্ছে ততই বেশি করে মাটির নিচেয় ঢুকে যাচ্ছে। এক কথায় চৌরঙ্গী মোড় থেকে ড্রেনের স্লাবের ওপর ২ থেকে ৩ ফুট মাটি পড়লে তবেই রাস্তার সঙ্গে সমান হবে।

এ প্রসঙ্গে ডুমুরিয়া যুব সংঘ’র সভাপতি মোশাররফ হোসেন কচি বলেন, সব জায়গায় দেখি মুল রাস্তা থেকে ড্রেনটি এক-দেড় ফুট উচু হয়। কিন্তু সরকার এতো টাকা খরচ করে আমাদের এখানে যা করছে তাতে কিছু দিনের মধ্যে ভরাট হয়ে পানি নিষ্কাশন বন্ধ হয়ে যাবে।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোছা. শাহনাজ বেগম ঘটনাস্থলে দাড়িয়েই খুলনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী তাপসী দাসকে ফোন করে ড্রেনের বাস্তব অবস্থা তুলে ধরে বলেন, এলাকার মানুষ খুব ক্ষুব্ধ। আপনারা আমাদের সঙ্গে সমন্বয় করে কাজ না করলে আমরা কোনো সহয়তা করতে পারবো না। ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ বলেন, ড্রেন সাধারণত মাটির ওপরে থকে, কিন্তু এখানে যা হচ্ছে তা কোনো ভাবেই গ্রহনযোগ্য নয়। অবিলম্বে ড্রেনটি কম পক্ষে রাস্তা সমান উচু করতে হবে।

ডুমুরিয়ায় ড্রেন নিচু হওয়ার অভিযোগ প্রসঙ্গে খুলনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী তাপসী দাস বলেন, ‘আমি ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসারের কাছ থেকে অভিযোগটি পেয়ে সংশ্লিষ্ট এসও ও ঠিকাদার-কে আমি বলেছি, অন্যান্য ড্রেনের মতো ডুমুরিয়ার ড্রেনটিও যেন সড়কের ওপরেই ওঠে।’

আজকের খুলনা
আজকের খুলনা