• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

টেকনাফ উপকূলে কর্মহীন পরিবারে কোস্টগার্ডের খাদ্য সহায়তা

আজকের খুলনা

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২০  

কক্সবাজারের টেকনাফে করোনাভাইরাসের কারণে কর্মহীন অসহায় দুস্থ পরিবারের মাঝে খাদ্যসহায়তা প্রদান শুরু করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। এ প্রক্রিয়ার অংশ হিসেবে আজ রবিবার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের ২৫০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়।

শাহপরীর দ্বীপে খাদ্য সহায়তা প্রদানকালে উপস্থিত ছিলেন কোস্ট গার্ডের সেন্ট মার্টিন্স স্টেশন কমান্ডার লে. কমান্ডার সাইদুর মোরসালিন, টেকনাফ স্টেশন কমান্ডার লেফট্যানেন্ট রাহাত ইমতিয়াজ খান, স্থানীয় জনপ্রতিনিধিসহ কোস্টগার্ড সদস্যরা।

এ ব্যাপারে কোস্ট গার্ড সেন্ট মার্টিন্স স্টেশন কমান্ডার লেফট্যানেন্ড কমান্ডার সাইদুর মোরসালিন  বলেন, দেশের যেকোনো দুর্যোগের সময় কোস্ট গার্ড বিশেষ করে উপকূলীয় এলাকার ক্ষতিগ্রস্থ অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে। এবারো করোনাভাইরাসের কারণে কর্মহীন উপকূলীয় জনগোষ্ঠীর সহায়তায় এগিয়ে এসেছে কোস্টগার্ড। এ প্রক্রিয়ার অংশ হিসেবে রবিবার শাহপরীর দ্বীপের ২৫০টি পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। প্রত্যেককে নিজ নিজ ঘরে গিয়ে এসব সহায়তা প্রদান করা হয়েছে।

তিনি আরো বলেন, পৃথিবীব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনাভাইরাসে উপকূলীয় এলাকার জনগণকে খাদ্য সহায়তা দেওয়ার পাশাপাশি সতর্কও করা হচ্ছে। প্রতিটি এলাকায় মাইকিং করে জনসাধারণকে সচেতন করা হচ্ছে। এ ছাড়া উপকূলীয় বাসিন্দাদের হ্যান্ড স্যানিটাইজর ও মাস্ক বিতরণ করা হয়েছে।

কোস্ট গার্ডের খাদ্য সহায়তা প্রাপ্ত শাহপরীর দ্বীপ জালিয়া পাড়ার দুই পা হারানো প্রতিবন্ধী বৃদ্ধ আমির হোসেন বলেন, গত কয়েকদিন ধরে আমার পাঁচ সদস্যের পরিবারে খাওয়া দাওয়ায় খুব খারাপ সময় পার হচ্ছিল। চুলায় এক বেলা রান্না হলে অন্য বেলা খেয়ে না খেয়ে কাটাচ্ছি। এ কঠিন কোস্টগার্ডের সহায়তা আমার কাছে অনেক বড় প্রাপ্তি।

কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লেফট্যানেন্ট রাহাত ইমতিয়াজ খান বলেন, আমরা শুধু খাদ্য সহায়তা দিচ্ছি এমনটি নয়, এ উপকূলের বাসিন্দাদের যেকোনো প্রাকৃতিক বিপর্যয়ে অতীতের যেকোনো সময়ের মতো তাদের পাশে দাঁড়াবার নিশ্চয়তা দিচ্ছি। বিশেষ করে করোনা পরিস্থিতিতে ঊর্ধ্বতন নির্দেশনা মেনে উপকূলের মানুষের জন্য সহায়ক ভূমিকা পালন করার চেষ্টা করবে।

আজকের খুলনা
আজকের খুলনা