• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

চিকিৎসা শেষে সেই বৃদ্ধা ঠাঁই পেলেন বৃদ্ধাশ্রমে

আজকের খুলনা

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৯  

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লানগর বাদলবাড়ী মাজার এলাকায় ফেলে রেখে যাওয়া সেই বৃদ্ধার ঠাঁই হলো বৃদ্ধাশ্রমে।

আজ বেলা ১২টার দিকে ঢাকাস্থ ‘চাইল্ড অ্যান্ড ওল্ড কেয়ার হাউজ’ নামে একটি বৃদ্ধাশ্রমের প্রতিনিধিদের কাছে তাকে হস্তান্তর করা হয়। সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল থেকে তাকে অ্যাম্বুলেন্সে নিয়ে যান ওই বৃদ্ধাশ্রমের স্বত্বাধিকারী মিল্টন সমাদ্দার। 

এর আগে, শনিবার (০৫ অক্টোবর) দিনের কোনো এক সময় অসুস্থ ওই বৃদ্ধাকে (৭৫) গাড়িতে করে এনে হযরত শাহ হাবিবুল্লাহ (রহ:) মাজারের ভেতরে রেখে যায় তার সন্তানেরা। রাত হওয়ার পরও ওই বৃদ্ধাকে কেউ নিতে না আসায় এলাকাবাসী তাকে বাইরের একটি ঘরের বারান্দায় রেখে দেয়। তখন স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘দি বার্ড সেফটি হাউজ’র চেয়ারম্যান মামুন বিশ্বাসের নজরে এলে তিনি তাকে শুক্রবার (১১ অক্টোবর) সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করেন। 

‘দি বার্ড সেফটি হাউস’র চেয়ারম্যান মামুন বিশ্বাস বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সঙ্গে কথা বলে মাজারের মোতওয়াল্লীর হেফাজতে ওই বৃদ্ধাকে রাখা হয়। সন্তানরা গাড়িতে করে এনে মাজারে রেখে গেছে এটুকু বলতে পারলেও নাম-পরিচয় বলতে পারছেন না ওই বৃদ্ধা। পরে তাকে শাহজাদপুর থেকে অ্যাম্বুলেন্সে নিয়ে সিরাজগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে ওই বৃদ্ধা সুস্থ আছেন।

‘চাইল্ড অ্যান্ড ওল্ড কেয়ার হাউজ’র প্রতিষ্ঠাতা মিল্টন সমাদ্দার বলেন, মিডিয়ার মাধ্যমে অসহায় ওই বৃদ্ধার বিষয়টি জানতে পারি। পরে মামুন বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করে তাকে ঢাকায় নিয়ে যাচ্ছি। সেখানে আরও ৬১ জন বৃদ্ধ রয়েছেন। তাদের সঙ্গে এই বৃদ্ধাকে খাদ্য, আবাসন ও চিকিৎসা দেওয়া হবে। তবে যদি কখনও তার স্বজনদের সন্ধান পাওয়া যায় তাহলে তাদের হাতে তুলে দেওয়া হবে।

আজকের খুলনা
আজকের খুলনা