• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

চাঁদা আদায়ের অভিযোগে স্বেচ্ছাসেবক লীগ নেতা বহিস্কার

আজকের খুলনা

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

বাগেরহাটে পুলিশ পরিচয়ে চাঁদাবাজীর অভিযোগে ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মোঃ আলমগীর হোসেন ওরফে আল-আমিন নামের এক প্রতারক কে দল থেকে বহিস্কার করা হয়েছে।

জেলার ফকিরহাট উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মোঃ ইমরুল হাসান আজ বৃহস্পতিবার জানান, উপজেলার বেতাগা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সাধারন সম্পাদক আলমগীর হোসেন ওরফে আলামিন নিজেকে ডিবি পুলিশ কখন সাংবাদিক পরিচয়ে বিভিন্ন মানুষের সাথে প্রতারনা করে আসছে।

এমনই অভিযোগ সুনিদ্দিষ্টভাবে প্রমানিত হলে গত মঙ্গলবার রাতে বেতাগা ইউনিয়ন আওয়ামী লীগ অফিসে এক জরুরী সভা করে তাকে সাময়িক বরখাস্থ করা হয়। ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি অলিপ কুমার দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই জরুরী সভায় উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বেতাগা ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুছ আলী শেখ, সাধারন সম্পাদক আনন্দ কুমার দাস, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক মোঃ ইমরুল হাসান, কৃষক লীগের সভাপতি ইনসান উদ্দিন, শ্রমিক লীগের সভাপতি মিজানুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি শিক্ষাবিদ দুলাল চন্দ্র দাস ও দাস শিশির কুমার প্রমুখ। এ সভায়  উত্থাপিত অভিযোগের মধ্যে রয়েছে বেতাগা এলাকায় একটি পারিবারিক ঘটনাকে কেন্দ্র করে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে ওই পরিবারের কাছ থেকে ২ হাজার টাকা আদায় করে। একই এলাকার সাবেক নারী ইউপি সদস্য দিপিকা রানী দাসের বাড়ীর ভাাটিয়া দরিদ্র ঘোল বিক্রেতা ডিবি পুলিশ পরিচয়ে প্রতারনা করে ২ হাজার টাকা আদায় করে।  পরে আলমগীর হোসেন আলামিনের প্রতারনা ফাসঁ হলে ভুক্তভোগীরা দলের কাছে অভিযোগ উত্থাপন করলে এক জরুরী সভা আহবান করা হয়। সভায় ভুক্তভোগীরা সরাসরি আলমগীরের বিরুদ্ধে অভিযোগ করেন।

স্থানীয়রা আরো বলেন, আলমগীর হোসেন আলামিনসহ একটি চক্র বিভিন্ন টিভি, অনলাইন ও পত্রিকার সাংবাদিক পরিচয়ে  এলাকায় ব্যাপক চাঁদাবাজী করছে। এদের ভয়ে কেউ এতদিন কোথাও অভিযোগ করতে সাহস পায়নি । তবে আলমগীর হোসেন কে বহিস্কারের পর অনেকেই বলছেন তারা এবার আইন-প্রয়োগকারীদের কাছে অভিযোগ করবেন।

আজকের খুলনা
আজকের খুলনা