• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

খুলনায় সহপাঠীকে ধর্ষণের অভিযোগ, তরুণের রিমান্ড শুনানি আজ

আজকের খুলনা

প্রকাশিত: ১৮ আগস্ট ২০১৯  

খুলনার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির এলএলবি (অনার্স) পড়ুয়া এক ছাত্রীকে (২০) ধর্ষণের অভিযোগে আটক একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিঞ্জন রায়ের রিমান্ড শুনানি রোববার (১৮ আগস্ট)।

ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় শিঞ্জনকে জিজ্ঞাসবাদের জন্য শুক্রবার (১৬ আগস্ট) পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেছিলেন মামলার তদন্ত কর্মকর্তা।

অন্যদিকে কিছুটা সুস্থ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীকে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) থেকে তাকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তিনি এখন বাড়িতিই রয়েছেন। তবে তার পরিবার এখন নিরাপত্তাহীনতায় ভুগছে বলে জানিয়েছে স্বজনরা।

ছাত্রীর পরিবারের সদস্যদের অভিযোগ, ধর্ষক শিঞ্জন রায়ের বাবা খুলনার আয়কর কমিশনার প্রশান্ত কুমার রায়। তাদের হয়েই কিছু লোক ছাত্রীর বাবা ও পরিবারের সদস্যদের মামলা তুলে নিতে নানা প্রলোভন দেখাচ্ছে। এছাড়া অনেকে হুমকির সুরেও কথা বলছেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও সোনাডাঙ্গা থানার উপ-পরিদর্শক (এস আই) তৌহিদুর রহমান জানান, ছাত্রীর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। মামলাটির অধিকতর তদন্তের জন্য আসামিকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানানো হয়। রোববার মহানগর হাকিমের আদালতে রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

প্রায় ৩৬ ঘণ্টায় পেরোলেও আটক হয়নি খুলনার শিশু ধর্ষক

এদিকে খুলনা মহানগরীর লবণচরা থানাধীন টুটপাড়ার মহিরবাড়ি খালপাড় এলাকায় সাত বছরের শিশু ধর্ষণেরঘটনার মূল আসামিকে ৩৬ ঘণ্টায়ও গ্রেফতার করতে পারেনি পুলিশ। এমনকি ধর্ষকের পরিচয়ও বের করা যায়নি। এ ঘটনায় এলাকাবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে।

লবণচরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বায়েজীদ আকন জানান, শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে শিশুটি অন্য শিশুদের সঙ্গে খেলতে নিজ বাড়ি থেকে বের হয়। এসময় এক যুবক তাকে পার্শ্ববর্তী একটি বাড়ির সিঁড়ির নিচে নিয়ে ধর্ষণ করে। পরে শিশুটিকে চিকিৎসার জন্য খুমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শিশুটি এখনও সেখানে চিকিৎসাধীন। বর্তমানে তার শারিরীক অবস্থা উন্নতির দিকে।

তিনি বলেন, শিশুটি ধর্ষককে চিনতো না। তবে এখন দেখলে চিনতে পারবে বলে জানিয়েছে। এজন্য নানাভাবে ধর্ষকের পরিচয় খুঁজে বের করার চেষ্টা চলছে। পাশাপাশি ধর্ষককে গ্রেফতারে পুলিশের বিশেষ টিম অভিযান চালাচ্ছে।

আজকের খুলনা
আজকের খুলনা