• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

খুলনায় ব্যাটারিচালিত রিকশা চালকদের ধর্মঘট চলছে

আজকের খুলনা

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০১৯  

খুলনা মহানগরীতে ব্যাটারিচালিত রিকশা চালকরা অনির্দিষ্টকালের ধর্মঘট অব্যাহত রেখেছেন। এর ফলে বেড়েছে জনভোগান্তি। এ সুযোগে ইজিবাইক চালকরা ভাড়া ৫ টাকা থেকে ১০ টাকা পর্যন্ত বাড়িয়ে দিয়েছেন। রিকশা না চলার ভোগান্তির সঙ্গে অতিরিক্ত ভাড়া দেওয়ায় নাস্তানাবুদ হচ্ছেন সাধারণ যাত্রীরা। এ অবস্থার মধ্যে ব্যাটারিচালিত রিকশা চালকরা আজ খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে তিন দিনের আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে।

ব্যাটারিচালিত রিকশা মালিক শ্রমিক ঐক্যপরিষদের সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদের সাধারণ সম্পাদক হানিফ সরদার। সংবাদ সম্মেলনে ব্যাটারিচালিত রিকশা চলাচলের সুযোগ দিতে বৈধ লাইসেন্স প্রদানের দাবি জানানো হয়।

এ সময় বলা হয়, ব্যাটারিচালিত রিকশা বন্ধ হলে চালকরা পরিবার পরিজন নিয়ে চরম ভোগান্তিতে পড়বেন। তাদের আয়ের পথ বন্ধ হয়ে গেলে ছেলে মেয়েদের লেখাপড়া বন্ধ হয়ে যাবে। আর রিকশা না চললে স্বল্প আয়ের মানুষদের যাতায়াতে দুর্ভোগ পোহাতে হবে। সব মিলিয়ে ব্যাটারিচালিত রিকশা চলাচলের জন্য বৈধ লাইসেন্স দেওয়ার দাবি জানানো হয়। এ দাবি আদায়ে তিন দিনের ঘোষিত কর্মসূচি হচ্ছে ১৬ অক্টোবর পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন, ১৭ অক্টোবর সিটি করপোরেশনের সামনে অবস্থান ধর্মঘট ও হাদিস পার্কে অনশন কর্মসূচি। একই সঙ্গে অনির্দিষ্টকালের জন্য রিকশার ধর্মঘট চলবে।

সংবাদ সম্মেলনে ব্যাটারিচালিত রিকশা মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মো. ফোরকান, ব্যাটারিচালিত রিকশা মালিক লীগের সভাপতি সেলিম খা ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বন্দ, ব্যাটারিচালিত রিকশা শ্রমিক লীগের সভাপতি আসলাম হোসেন উপস্থিত ছিলেন।

ব্যাটারিচালিত রিকশা শ্রমিক মালিক ঐক্যপরিষদের সহ-সভাপতি সেলিম শিকদার বলেন, ‘ইতোমধ্যে আমরা কেসিসি মেয়র, জেলা প্রশাসক ও ওয়ার্ড কাউন্সিলরদের কাছে দাবির বিষয় নিয়ে স্মারকলিপি দিয়েছি কিন্তু তাতে কোনও কাজ হয়নি।’

দৌলতপুর রিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জব্বার ফকির বলেন, ‘মালিকরা সব গ্যারেজ বন্ধ করে দিয়েছে। এখানে আমাদের কিছু করার নেই।’

আজকের খুলনা
আজকের খুলনা