• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

খুলনায় নৌ অঞ্চলে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত

আজকের খুলনা

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে আজ খুলনায় সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত হয়। সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে কমান্ডার খুলনা নেভাল এরিয়া রিয়ার এডমিরাল এম মুসা আজ সকালে খুলনার রূপসার ফেরি ঘাটের পাশে স্বাধীনতা যুদ্ধে শহীদ বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ও শহিদ বীরবিক্রম মহিবুল্লাহর মাজার জিয়ারত ও পুষ্পমাল্য অর্পণ করেন। 

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল প্রতিষ্ঠার মাধ্যমে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনা বিভাগের প্রায় তিন কোটি মানুষের আধুনিক চিকিৎসা সেবার পথ সুগম করেছেন। কিন্তু রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় চাহিদার সাথে সঙ্গতি রেখে চিকিৎসা সেবা সম্প্রসারণের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। তিনি বলেন, উন্নত চিকিৎসার জন্য রোগীদের বিদেশমুখীতা কমাতে সরকার দেশের প্রত্যেক জেলায় করোনারি কেয়ার ইউনিট প্রতিষ্ঠার পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলিতে হৃদরোগ বিশেষজ্ঞ নিয়োগ দিয়েছে। 

সিটি মেয়র আজ বৃহস্পতিবার সকালে খুলনা শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ‘‘ইন্টারভেনশনাল কার্ডিওলজি’’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। সি এম ই কমিটি এবং বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিক্স যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে। 

হাসপাতালের পরিচালক ডা. বিধান চন্দ্র গোস্বামী’র সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা পরিষদ-খুলনার চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। বিশেষ অতিথির বক্তৃতায় জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, বর্তমান সরকার দেশের চিকিৎসা সেবার উন্নয়নে বদ্ধপরিকর। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌছে দিতে চান। এ জন্য স্বাস্থ্যসেবা সম্প্রসারণে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। 

কর্মশালায় প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন এনআইসিভিডি’র সাবেক পরিচালক এবং বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিক্স-এর চেয়ারম্যান কাম কোর্স ডাইরেক্টর প্রফেসর ডা. আফজালুর রহমান, সম্মানিত অতিথি হিসিবে বক্তৃতা করেন খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. এম এ আহাদ এবং উপাধ্যক্ষ ও বিএমএ-খুলনার সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ। অন্যান্যের মধ্যে কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালট্যান্ট ডা. এস এম কামরুল হক, কেসিসি’র কাউন্সিলর এমডি মাহফুজুর রহমান লিটনসহ বিশেষজ্ঞ চিকিৎসকগণ কর্মশালায় উপস্থিত ছিলেন। 

অপরদিকে বিকালে খুলনাস্থ খালিশপুরে বানৌজা তিতুমীর ঘাঁটিতে খুলনা ও বরিশাল বিভাগের মুক্তিযোদ্ধা, অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা ও তাদের পারিবারের সম্মানে সংবর্ধনার আয়োজন করা হয়। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, সেনা ও নৌবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাগণ ছাড়াও খুলনা ও বরিশাল বিভাগের বীর মুক্তিযোদ্ধা, অবসারপ্রাপ্ত সামরিক কর্মকর্তা, অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আজকের খুলনা
আজকের খুলনা