• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

খুলনায় করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু

আজকের খুলনা

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২০  

খুলনায় মৃত ব‌্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে এটিই প্রথম মৃত্যুর ঘটনা খুলনায়।

মঙ্গলবার (২১ এপ্রিল) সকাল সাড়ে ৮ টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথেই মারা যান খুলনার রুপসা উপজেলার রাজাপুর গ্রামের ওই বাসিন্দা। গত এক  সপ্তাহ ধরে জ্বর সর্দি কাশি থাকায় হঠাৎ মৃত্যুর পর তার করোনা পরীক্ষা করে পজেটিভ পাওয়া যায়। মঙ্গলবার খুমেকের পিসিআর মেশিনে ১৯১টি নমুনা পরীক্ষা করে এ করোনা শনাক্ত হয়।

খোঁজ নিয়ে জানা যায়, করোনায় মৃত ব্যক্তি একটি মোবাইল কোম্পানীর সার্ভিসিং ইঞ্জিনিয়ার ছিলেন। নগরীর ডাকবাংলো মোড়ে মোবাইল কোম্পানীর সার্ভিসিং সেন্টার গত ২৫ মার্চে বন্ধ হয়ে গেলে তিনি আর অফিসে যাননি। তার স্ত্রী জানিয়েছেন তিনি সাম্প্রতিক সময়ে খুলনার বাইরে কোথাও যায়নি। শুধুমাত্র রাজাপুর বাজারে মাঝে মধ্যে বাজার করতে গিয়েছেন তিনি। এরপর গত ৫ দিন ধরে বাসায় জ্বর সর্দি কাশি ও শ্বাস কষ্ট ছিলো। মঙ্গলবার সকাল ৮টায় গুরুত্বর অসুস্থ হয়ে পড়লে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রূপসা উপজেলা নির্বাহী অফিসার নাসরিন আক্তার বলেন, রূপসার মারা যাওয়া ওই ব্যক্তির বাড়ির পার্শ্ববর্তী ২০ টি বাড়ী লকডাউন করা হয়েছে। এছাড়াও তার সংস্পর্শে যারা এসেছিলেন তাদের খোঁজ নেওয়া হচ্ছে। তাদেরকেও বাধ্যতামূলক কোয়ারেন্টিনে রাখা হবে।

খুলনা বিভাগের স্বাস্থ্য পরিচালক ডাঃ রাশিদা খাতুন বলেন, খুলনা বিভাগে এখন ৫ জন করোনা রোগী রয়েছে এবং ২ দুই জন ঢাকায় চিকিৎসাধীন রয়েছে। যশোর, বাগেরহাট ও নড়াইলের আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়েছে। পর পর দুইটি পরীক্ষার মাধ্যমে নেগেটিভ আসলে তাদের নেগেটিভ ঘোষণা করা হবে। খুলনায়ও একজনের প্রথমবার নেগেটিভ আসছে আবার পরীক্ষা হবে, আরেকবার নেগেটিভ আসলে তাকে করোনা মুক্ত ঘোষণা করব।

উল্লেখ্য, খুলনা মেডিকেল কলেজের পিসিআর মেশিনে সর্বমোট ১০৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে, এর মধ্যে ৯ জনের শরীরে করোনা পাওয়া গেছে। একজন মৃত্যুবরণ করেছে এবং ২জন ঢাকায় মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আজকের খুলনা
আজকের খুলনা