• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

খুলনায় ‘করোনা প্রতিরোধ ও চিকিৎসা ব্যবস্থাপনা’ কমিটি

আজকের খুলনা

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২০  

খুলনায় ৩৫ চিকিৎসকের সমন্বয়ে ‘করোনা প্রতিরোধ ও চিকিৎসা ব্যবস্থাপনা’ কমিটি গঠন করা হয়েছে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুন্সী রেজা সেকেন্দার সোমবার এ কমিটি গঠন করেন। 

ক‌মি‌টির সভাপতি করা হয়েছে খুলনা মেডিকেল কলেজের প্রফেসর ডা. মো. আমীর হো‌সেনকে এবং সদস‌্য স‌চিব হলেন খুমেক’র সহযোগী অধ্যাপক ডা. মো. খসরুল আলম।

কমিটিতে সার্বিক সমন্বয়কারীর দায়িত্ব পালন করবেন কলেজের ভাইস প্রিন্সিপ্যাল ডা. মো. মে‌হেদী নেওয়াজ এবং ক‌রোনা (ডায়া‌বে‌টিক) হাসপাতালের সমন্বয়কারী করা হয়েছে সহযোগী অধ্যাপক ডা. সেখ ফ‌রিদ উদ্দীন আহ‌মেদকে। দু’জন উপদেষ্টা হলেন-খুমেক’র অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আব্দুল আহাদ ও শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. বিধান চন্দ্র গোস্বামী।

কমিটির সদস্যরা হলেন-অধ্যাপক ডা. এসএম কামাল, অ্ধ্যাপক ডা. মো. সিরাজুল ইসলাম, অ্ধ্যাপক ডা. একেএম মামুনুর রশীদ, অধ্যাপক ডা. শামসুন নাহার, অধ্যাপক ডা. সৈয়দ মোয়াজ্জেম হোসেন, ডা. দিদারুল আলম শাহীন. এসএম ডা. ফরিদুজ্জামান, ডা. শরীফ মো. জুলকার নাইম, ডা. এসএম খালিদুজ্জামান, ডা. মো. ওয়াহিদুজ্জামান, ডা. বিপ্লব কুমার দাস, ডা. মো. কুতুব উদ্দিন মল্লিক, ডা. স.ম. দেলোয়ার হোসেন, ডা. সঞ্জয় কুমার বিশ্বাস, ডা. শাহনাজ পারভীন, ডা. এসএম তুষার আলম, ডা. দেবাশীষ কুমার ঘোষ, ডা. শেখ মোয়াজ্জেম হোসেন, ডা. উৎপল কুমার চন্দ, ডা. প্রীতিষ তরফদার, ডা. বিপ্লব বিশ্বাস, ডা. অঞ্জন কুমার চক্রবর্তী, ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস, ডা. অনল রায়, ডা. জিল্লুর রহমান তরুন, ডা. সুমন রায়, ডা. গোপাল বিশ্বাস, ডা. চিন্ময় সাহা ও ডা. পার্থ প্রতীম সাহা।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুন্সী রেজা সেকেন্দার বলেন, করোনার নমুনা সংগ্রহ ও ভাইরাসে আক্রান্তদের চিকিৎসাসহ সংশ্লিষ্ট সার্বিক বিষয়টি মনিটরিং’র জন্যই ‘করোনা প্রতিরোধ ও চিকিৎসা ব্যবস্থাপনা’ কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির দক্ষ মনিটরিং’র মাধ্যমে করোনা চিকিৎসায় সুফল মিলবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আজকের খুলনা
আজকের খুলনা