• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

খুলনার চুকনগর ডিগ্রি কলেজে শোক দিবস পালিত হয়নি

আজকের খুলনা

প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৯  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোকদিবসে কোনো কর্মসূচিই পালিত হয়নি খুলনার ডুমুরিয়া উপজেলার চুকনগর ডিগ্রি কলেজে। উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি যে কলেজের পরিচালনা পরিষদের সভাপতি, সেই কলেজে শোকদিবস উপেক্ষিত হওয়ায় দলের তৃণমূল নেতা কর্মী ও  সাধারণ মানুষের মনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। কালো পতাকা উত্তোলন, শোক র‌্যালি, আলোচনা সভা আয়োজনসহ শোকদিবস পালনে সরকারী নির্দেশনার প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করায় তদন্তপূর্বক কলেজ অধ্যক্ষসহ জড়িতদের কঠোর শাস্তি দাবি করেছেন স্থানীয়রা।

সূত্র জানায়, জাতির জনকের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোকদিবস যথাযথ ভাবে পালনের জন্য সরকারীভাবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে আগেই নির্দেশনা প্রদান করা হয়। নির্দেশনা অনুযায়ী সারাদেশের ন্যায় খুলনার শিক্ষা প্রতিষ্ঠানগুলো দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে শোক র‌্যালী, আলোচনাসভা, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি দিনব্যাপী পালন করে। ব্যতিক্রম ছিল শুধু ডুমুরিয়ার চুকনগর ডিগ্রি কলেজে। কলেজ কর্তৃপক্ষ গুরুত্ববহ ১৫ আগষ্টকে কোনো সম্মান না দেখিয়ে অন্যান্য সাধারণ দিনের মতোই দিনটি পার করে। কলেজ কর্তৃপক্ষ কোনো আলোচনাসভা, র‌্যালী এমন কি ১৫ আগষ্টে শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল পর্যন্ত আয়োজন করেনি।

স্থানীয় ও তৃণমূল পর্যায়ের আওয়ামীলীগ নেতা কর্মীদের অভিযোগ, ডুমুরিয়া আওয়ামীলীগের নেতৃত্ব এখন সুবিধাবাদী মহলের হাতে। তারা তাদের ইচ্ছেমত নিজেদের স্বার্থে দলকে পরিচালনা করছে। তাদেরই খামখেয়ালীপনায় চুকনগর ডিগ্রি কলেজে শোকদিবসের কোনো কর্মসূচি পালন করা হয়নি। জাতির পিতার প্রতি শ্রদ্ধা ও সম্মান অবমাননাকারী চিহ্নিত এসকল নেতাদের দল থেকে বহিষ্কারের দাবি জানিয়েছেন সাধারণ নেতা কর্মীরা।

চুকনগর ডিগ্রি কলেজের অধ্যক্ষ জুলফিকার আলী জুলু জানান, কলেজ বন্ধ থাকায় শোকদিবসের কোনো কর্মসূচি পালন করা সম্ভব হয়নি। কলেজ পরিচালনা পরিষদের সিদ্ধান্ত অনুযাযী আগামী ৩১ ডিসেম্বর বড় আকারে শোক র‌্যালী ও আলোচনা সভা করা হবে। তিনি দাবি করেন, শোকদিবসে কলেজে কালো পতাকা উড্ডয়ন করা হয়েছিল।

এবিষয়ে কলেজ পরিচালনা পরিষদের সভাপতি, স্থানীয় সংসদ সদস্য নারায়ন চন্দ চন্দ্রকে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।  

প্রসঙ্গত,  ১৫ আগষ্ট খুলনার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও ঐ সকল প্রতিষ্ঠানে যথাযথ গুরুত্বের সাথে দিবসটি পালিত হয়েছে। কলেজ ছুটির অজুহাতে খুলনায় শুধুমাত্র চুকনগর ডিগ্রি কলেজে শোকদিবস পালন করা হয়নি।  

 

আজকের খুলনা
আজকের খুলনা