• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের খুলনা

খুবির অবকাঠামো কাজের গতি ত্বরান্বিত করার নির্দেশ উপাচার্যের

আজকের খুলনা

প্রকাশিত: ২৭ মে ২০২১  

এসময় তিনি নির্মাণাধীন ইনস্টিটিউট অব এডুকেশন এন্ড রিসার্স (আইইআর) ভবন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, জয়বাংলা চতুর্থ একাডেমিক ভবন, কেন্দ্রীয় জামে মসজিদ, শহিদ ডা. আলীম চৌধুরী মেডিকেল সেন্টার পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি করোনার কারণে নির্মাণকাজে যে শ্লথাবস্থার সৃষ্টি হয় তা কাটিয়ে উঠতে সকল কাজের গতি ত্বরান্বিত করার জন্য পরিকল্পনা ও উন্নয়ন বিভাগ এবং প্রকৌশল বিভাগকে নির্দেশনা দেন। পরিদর্শনকালে উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার, প্রধান প্রকৌশলী (চলতি দায়িত্ব) মোঃ আব্দুর রাজ্জাকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন পরিকল্পনা ও উন্নয়ন বিভাগ এবং প্রকৌশল বিভাগের কর্মকর্তাদের সাথে বৈঠক করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের চলমান উন্নয়ন প্রকল্পসহ বিভিন্ন অবকাঠামোর নির্মাণ ও সংস্কারকাজের অগ্রগতি সম্পর্কে অবহিত হন। এসময় তিনি সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের নিষ্ঠার সাথে কাজ করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের নির্মাণ কাজের যথাযথ মান বজায় রাখতে তাদের ভূমিকা রাখার আহ্বান জানান এবং প্রয়োজনীয় নির্দেশনা দেন। এছাড়া তিনি চলতি অর্থ বছরের বরাদ্দ যথযাথভাবে কাজে লাগানোর নির্দেশনাও দেন। সভায় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুসসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এছাড়া আজ সকাল সাড়ে ১০টা থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিন, হল, বিভাগ, দপ্তরের পক্ষে নবনিযুক্ত উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। বেলা ১টায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির পক্ষ থেকে উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর সুধীর কুমার পাল খুবির নবনিযুক্ত উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। বেলা ১টা ৩০ মিনিটে খুলনা জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে নবনিযুক্ত উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এসময় জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক কেএম ইকবাল হোসেন, জেলা পাবলিক প্রসিকিউটর এ্যাড. এনামুল হক উপস্থিত ছিলেন।

বিকেল ৩টায় তিনি আইসিটি সেলের কর্মকর্তাদের সাথে বৈঠক করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সকল ক্ষেত্রে ই-ফাইলিং সিস্টেম চালু করা, অনলাইন রেজিস্ট্রেশন ও ফলাফল প্রকাশের গুরুত্বারোপ করে এসব কাজের জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদানের নির্দেশনা দেন। এসময় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. কামরুল ইসলাম তালুকদারসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের খুলনা
আজকের খুলনা