• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

খালেদার জামিন শুনানি : বিএনপি’র ‘আগুন সন্ত্রাস’ শুরু

আজকের খুলনা

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দূর্নীতি মামলায় ১২ ডিসেম্বর খালেদা জিয়ার জামিনের শুনানিকে কেন্দ্র করে নাশকতার মহা ছক কষেছে বিএনপি। আতংক সৃষ্টি করতে বুধবার বিকেলে সুপ্রিম কোর্ট এলাকায় ৩ টি মোটর সাইকেলে আগুন দেয়া হয়। এ সময় আরো কয়েকটি গাড়ী ভাঙ্গচুর ও অগ্নিসংযোগের চেষ্টা করা হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

নির্ভরযোগ্য সূত্রে খবর পাওয়া গেছে, জামিন শুনানিকে কেন্দ্র করে রাজধানী থেকে শুরু করে সারাদেশে নাশকতামূলক কর্মকান্ড পরিচালনার অপচেষ্টায় রয়েছেন বিএনপি ও তাদের দোসর জামায়াত-শিবির।

খালেদা জিয়ার জামিন ইস্যুকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরেই অন্তর্ঘাতমূলক তৎপরতা শুরু করেছে বিএনপি। সর্বশেষ গত ৫ ডিসেম্বর জামিন শুনানির দিন আদালতে বিএনপি ক্যাডাররা আইনজীবির পোষাক পড়ে বিএনপিপন্থী আইনজীবিদের সাথে নিয়ে অরাজক পরিস্থিতির সৃষ্টি করে। এর আগে, ২৬ নভেম্বর হাইকোট এলাকায় বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের নেতা কর্মীরা গাড়ী ভাঙ্গচুরসহ বিশৃংখলা সৃষ্টির অপচেষ্টা চালায়।

বিএনপির একাধিক সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছে, ১২ ডিসেম্বরকে সামনে রেখে ইতিমধ্যে দলের সিনিয়র নেতারা একাধিক গোপন বৈঠক করেছেন। ওই সকল বৈঠকে কেন্দ্রিয় নেতা মির্জা আব্বাসসহ বেশ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন। বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে, খালেদা জিয়ার জামিন না হলে ঘরে হাত গুটিয়ে বসে থাকা যাবে না। সরকারকে চাপে ফেলতে যা যা করা দরকার তাই তাই করা হবে। প্রয়োজনে শক্তি প্রদর্শন করতে হবে। লন্ডন থেকে তারেক রহমান ভিডিও কলের মাধ্যমে দলের নেতাদের সর্বশক্তি নিয়ে মাঠে নামার নির্দেশ দিয়েছেন। এজন্য টাকা কোনো বিষয় নয় বলেও তিনি নিশ্চিত করেছেন।  

অন্যদিকে, গত ১৪ নভেম্বর কেন্দ্রিয় সভাপতি ড. মোবারক হোসাইনসহ শিবিরের একটি টিম বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সাথে সাক্ষাত করেন। এসময় বিএনপি যে কোন কর্মসূচিতে পাশে থাকার ঘোষণা দেন শিবির নেতৃবৃন্দ। শিবিরের শক্তিতে বলিয়ান হয়ে ২৪ নভেম্বর মির্জা ফখরুল ঘোষণা দেন, এখন থেকে মিটিং করতে আমরা সরকারের আর অনুমতি নেব না। যেখানে যখন ইচ্ছা সভা সমাবেশ করব।   

এবিষয়ে মির্জা আব্বাস বলেছেন, আর ঘরে বসে থাকার সময় নেই, খালেদা জিয়াকে আমরা মুক্ত করবই। খালেদা জিয়াকে মুক্ত করতে সর্বশক্তি নিয়ে আমরা মাঠে নামবো।

সব মিলিয়ে, ১২ নভেম্বর ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে নাশকতার মহা ছক কষেছে বিএনপি-জামায়াত জোট। 

তবে, যে কোন অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলায় সতর্ক রয়েছে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। সুপ্রিম কোর্ট এলাকাসহ সমগ্র রাজধানী এবং সারাদেশে নেয়া হয়েছে সতর্কতামূলক ব্যবস্থা। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারী। অন্যদিকে, আওয়ামীলীগ নেতা কর্মীরা বিএনপি-জামায়াতের সহিংসতা প্রতিরোধের ঘোষণা দিয়েছেন। 

 

 

 

 

 

 

 

 

আজকের খুলনা
আজকের খুলনা