• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

কয়রায় সংঘর্ষে নিহত ছাত্রলীগ নেতার দাফন সম্পন্ন, মামলা

আজকের খুলনা

প্রকাশিত: ৩ মার্চ ২০২০  

খুলনার কয়রা উপজেলায় সেতু নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত ছাত্রলীগ নেতা হাদী উজ্জামান রাসেলের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার নিহতের লাশের ময়না তদন্ত শেষে উপজেলার বায়লারহানিয়া গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজায় নিজ দলের নেতাকর্মীসহ এলাকার সর্ব শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। এদিকে এ ঘটনার ২৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে নিহত রাসেলের পিতা আঃ সাত্তার বাদী হয়ে কয়রা থানায় হত্যা মামলা দায়ের করেছেন। 

জানাজার আগে সেখানে উপস্থিত স্থানীয় সংসদ সদস্য আখতারুজ্জামান বাবু এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, রাসেলকে পরিবল্পিতভাবে হত্যা করা হয়েছে। তিনি ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে সর্ব্বোচ্চ শাস্তির দাবী করেন। 

গত রোববার সেতু নির্মাণকে কেন্দ্র করে ছাত্রলীগ-গ্রামবাসির সংঘর্ষে গুরুতর আহত হন কয়রা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাদীউজ্জামান রাসেল। আশংকাজনক অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় নেওয়ার পথে সোমবার ভোরে তিনি মারা যান। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ তাৎক্ষনিক দুই জনকে আটক করে জেল হাজতে পাঠায়। 
কয়রা থানার ওসি রবিউল ইসলাম বলেন, ঘটনার পর থেকে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে এখন পর্যন্ত কেউ অভিযোগ করেননি। তবে ঘটনার সঙ্গে যুক্ত দুজনকে আটক করে জেল হাজতে পাঠানো হয়েছে।

এদিকে ছাত্রলীগ নেতার মৃত্যুতে এলাকায় স্থানীয় ছাত্রলীগ বিক্ষোভ সমাবেশ করেছে। বিক্ষোভ সমাবেশে ছাত্রলীগ নেতারা ঘটনার সুষ্ঠু তদন্ত দাবী করেন। 

উল্লেখ্য ছাত্রলীগ নেতার মৃত্যুর পর ২৪ লাখ টাকা দামের ওই কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান নিয়ে ধোয়াসা তৈরী হয়েছে। অবশ্য সংশ্লিষ্ট দপ্তর থেকে জানানো হয়েছে কাজটির ঠিকাদারি প্রতিষ্ঠান এইচ এইচ এন্টারপ্রাইজ। প্রতিষ্ঠানটির মালিক মো. হারুন-অর-রশিদ জানান তার ঠিকাদারি প্রতিষ্ঠানের লাইসেন্স নিয়ে ওই কাজ করছিলেন কয়রার মনিরুজ্জামান নামের এক ব্যক্তি। তবে মনিরুজ্জামান দাবি করেন, ওই সেতু নির্মাণে তার কোনো বিনিয়োগ নেই। 

আজকের খুলনা
আজকের খুলনা