• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

ক্ষমা চাইলেন দৈনিক সংগ্রামের সম্পাদক

আজকের খুলনা

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০১৯  

যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কাদের মোল্লাকে 'শহীদ' বলে সংবাদ পরিবেশন করায় জামায়াতে ইসলামীর মুখপত্র দৈনিক সংগ্রাম পত্রিকা অফিস ঘেরাও এবং ভাঙচুর করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। তবে 'শহীদ' উল্ল্যেখ করায় ক্ষমা চেয়েছেন পত্রিকাটির সম্পাদক আবুল আসাদ।

আজ শুক্রবার বিকেলে যুদ্ধাপরাধী, জামায়াত নেতা কাদের মোল্লাকে 'শহীদ' আখ্যা দিয়ে  সংবাদ প্রকাশ করায় জামায়াতে ইসলামীর মুখপত্র হিসেবে পরিচিত পত্রিকাটির মগবাজারস্থ অফিস ঘেরাও এবং ভাঙচুর করে মুক্তিযুদ্ধ মঞ্চ।

এসময় জামায়াত-শিবির সংশ্লিষ্ট বেশ কিছু সাংগঠনিক বই পাওয়া যায়  দৈনিক সংগ্রামের অফিসে। এর তীব্র নিন্দা জানিয়ে প্রতিবাদকারীরা তালা ঝুলিয়ে দেয় কার্যালয়ে।

ঘেরাও কর্মসূচীর সময় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা জানায়, মানবতাবিরোধী অপরাধে যাকে 'কসাই' উপাধি দেওয়া হয়েছে, তাকে শহীদ আখ্যায়িত করায় বাংলাদেশের স্বাধীনতাকে অবমাননা করেছে পত্রিকাটি। সংশ্লিষ্ট পত্রিকার সম্পাদক, রিপোর্টারসহ যারা জড়িত তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার দাবি জানানো হয়।  আর ২৪ ঘণ্টার মধ্যে স্বাধীনতাবিরোধী পত্রিকাটির ডিক্লারেশন বাতিলের দাবি  তোলা হয়েছে।  

ঘেরাওকারীদের একজন বলেন, "দৈনিক সংগ্রাম পত্রিকা কুখ্যাত যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে শহীদ হিসেবে আখ্যায়িত করেছে। আমরা এই পত্রিকাটি স্থায়ীভাবে নিষিদ্ধ করার জন্য জোর দাবি জানাচ্ছি। এবং এই পত্রিকার সম্পাদক আবুল আসাদ, এবং এই পত্রিকার অন্যান্য যারা কর্মকর্তা রয়েছে তাদেরকেও দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার জন্য সরকারের কাছে আহ্বান জানাচ্ছি।"

এ ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের তোপের মুখে ক্ষমা চেয়েছেন পত্রিকাটির সম্পাদক আবুল আসাদ।

তিনি বলেন, "আমরা লিখেছি, কিন্তু এটা আমাদের লেখা উচিৎ হয় নাই। অতএব, এই ‘শহীদ’ শব্দটা যে লেখা হয়েছে এর যে প্রতিবাদ সেই প্রতিবাদের সঙ্গে আমি একমত যে প্রতিবাদ যথার্থভাবে তারা করেছে। আমি একমত এবং এই ব্যাপারে আমি ক্ষমাপ্রার্থী।"

আজকের খুলনা
আজকের খুলনা