• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

কুমিল্লা-রূপগঞ্জ-টেকনাফে বন্দুকযুদ্ধে চার জন নিহত

আজকের খুলনা

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২০  

কুমিল্লা, নারায়ণগঞ্জ ও কক্সবাজারের টেকনাফে চার জন বন্দুকযুদ্ধে নিহত হয়েছে

জানা যায়, কুমিল্লার সদর উপজেলায় ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ভোরে উপজেলার পালপাড়ায় এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্র-গুলিসহ দেশীয় বিভিন্ন অস্ত্র উদ্ধার করেছে। নিহতরা হলেন- জেলার সদর উপজেলার ভাটপাড়া এলাকার মৃত আক্তারুজ্জামানের ছেলে আরিফুজ্জামান ইমন এবং আড়াইওরা এলাকার নিরু মিয়ার ছেলে জাহাঙ্গীর। পুলিশ জানায়, পালপাড়া এলাকায় লোহারপুল ব্রিজের পাশে সশস্ত্র ডাকাতদল ডাকাতির জন্য সমবেত হয়েছে; এমন খবরে ওই এলাকায় যৌথ অভিযান পরিচালনা করে কোতোয়ালি মডেল থানা পুলিশ এবং জেলা ডিবি পুলিশ। পুলিশের উপস্থিতি খবর পেয়ে ডাকাতদল গুলি ছোড়া শুরু করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টাগুলি ছোড়ে। এ সময় পুলিশের তিন সদস্য এবং দুই ডাকাত আহত হন। তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুই ডাকাতকে মৃত ঘোষণা করেন। জেলা ডিবির এসআই পরিমল দাস জানান, নিহত ডাকাতদের প্রত্যেকের বিরুদ্ধে হত্যা, অস্ত্র, চাঁদাবাজিসহ ৭-৮টি মামলা রয়েছে।

অন্যদিকে, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাতপরিচয় (৪০) এক মাদকবিক্রেতা নিহত হয়েছেন। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ভোরে উপজেলার কালোনি এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। র‌্যাব-১ এর পূর্বাচল ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আব্দুল্লাহ আল মেহেদী জানান, ভোরে র‌্যাব-১ এর পূর্বাচল ক্যাম্পের সদস্যরা কালোনি চেকপোস্টে ডিউটিকালীন একটি প্রাইভেটকারকে সিগন্যাল দিলে তার ভেতর থেকে তিনজন অজ্ঞাত ব্যক্তি র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে অজ্ঞাতপরিচয় একজন গুলিবিদ্ধ হন। বাকি দু’জন পালিয়ে যান। এ সময় দু’টি পিস্তল, দু’টি ম্যাগজিন, সাত রাউন্ড গুলি, ২৯৬ বোতল ফেনসিডিল ও পাঁচ কেজি গাঁজাসহ প্রাইভেটকারটি জব্দ করা হয়। পরে গুলিবিদ্ধ অবস্থায় ওই মাদকবিক্রেতাকে উদ্ধার করে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে র‌্যাব মরদেহটি রূপগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করে। তিনি আরও জানান, মরদেহ ময়নাতদন্তের নারায়গঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে। এ ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অপরদিকে, কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘সন্ত্রাসীদের’ গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে মোজাহের (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার ভোর রাত আড়াইটার দিকে হারিয়াখালী এলাকায় মেরিন ড্রাইভের পাশে গুলাগুলির এ ঘটনা ঘটে। সন্ত্রাসীদের পাল্টা গুলিতে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে। ঘটনাস্থল থেকে ১টি এলজি ৫ রাউন্ড কার্টুজ ও ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। নিহত মোজাহের টেকনাফের সাবরাং ইউনিয়নের হারিয়াখালী এলাকার হাকিম আলীর ছেলে। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ জানান, ‘শুক্রবার রাতে অভিযানে গেলে এক দল সন্ত্রাসী পুলিশের ওপর গুলি চালায়। পুলিশ পাল্টা গুলি ছুড়ে। সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে এক যুবককে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তকে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন।’

আজকের খুলনা
আজকের খুলনা