• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

করোনা মোকাবিলায় ৮ বিভাগে জনস্বাস্থ্য বিশেষজ্ঞ নিয়োগ

আজকের খুলনা

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গৃহীত স্বাস্থ্যসেবা কার্যক্রম পর্যালোচনা ও সমন্বয়ের লক্ষ্যে দেশের আট বিভাগে আটজন জনস্বাস্থ্য বিশেষজ্ঞকে দায়িত্ব প্রদান করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ।

দায়িত্বপ্রাপ্তরা হলেন- চট্টগ্রাম বিভাগে স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. এম এ ফয়েজ; ঢাকা বিভাগে স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. মনির হোসেন; রাজশাহী বিভাগে বাংলাদেশ ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্সের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ডা. লিয়াকত আলী; খুলনা বিভাগে আইসিডিডিআরবির সিনিয়র সায়েন্টিফিক অফিসার ডা. ইকবাল আনোয়ার; ময়মনসিংহ বিভাগে বাংলাদেশ ইউনভার্সিটি অফ হেলথ সায়েন্সেস সেন্টার ফর ইঞ্জুরি প্রিভেনশন অ্যান্ড রিসার্চের অধ্যাপক ফজলুর রহমান; সিলেট বিভাগে প্রাইভেট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রাক্তন সভাপতি ডা. এ জে এম ফয়সাল; বরিশাল বিভাগে ইউনিসেফের প্রাক্তন কর্মসূচি সমন্বয়ক ডা. তারিক হোসেন ও রংপুর বিভাগে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রাক্তন পরিচালক ডা. মো. মওদুদ হোসেন।

২৮ মার্চ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব খন্দকার জাকির হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে তাদের কার্যপরিধিতে বলা হয়, দায়িত্বপ্রাপ্ত বিশেষজ্ঞরা শাসন বিভাগের অন্তর্গত বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে গৃহীত স্বাস্থ্যসেবা কার্যক্রম প্রস্তুতি অন্যান্য কার্যক্রম পর্যালোচনা করবেন। এ সব কার্যক্রমের সুবিধা এবং বাস্তবসম্মতভাবে বৃদ্ধি ও কার্যকর করার লক্ষ্যে পরামর্শ দেবেন। বিশেষজ্ঞরা বিভাগীয়, জেলা ও উপজেলা কমিটিকে করোনাভাইরাস মোকাবিলায় প্রয়োজনীয় পরামর্শ প্রদান করবেন। এছাড়া করোনাভাইরাস রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণের লক্ষ্যে জাতীয় পর্যায়ের প্রস্তুতির সঙ্গে সঙ্গতি রেখে স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে সমন্বয় করবেন।

আজকের খুলনা
আজকের খুলনা