• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

করোনা পরিস্থিতিতে চিকিৎসকদের ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে

আজকের খুলনা

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২০  

খুলনা-৬ আসনের (কয়রা-পাইকগাছা) সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু বলেছেন, করোনার মত অদৃশ্য শক্তির বিরুদ্ধে গোটা বিশ্বকে আজ লড়াই করতে হচ্ছে। তিনি বলেন ইতোমধ্যে মহামারী করোনায় সারাবিশ্বে কয়েকলক্ষ মানুষ আক্রান্ত হয়েছে, মৃত্যুবরণ করেছে প্রায় ২ লক্ষাধিক মানুষ। কোভিড-১৯ নামক এ ভাইরাস আমাদের দেশকেও ঝুঁকিতে ফেলে দিয়েছে, থমকে দিয়েছে দেশের সকল কর্মকান্ড।

করোনা মোকাবেলা এবং আক্রান্তদের চিকিৎসায় সরকারের সব ধরনের প্রস্তুতি রয়েছে উল্লেখ করে এমপি আক্তারুজ্জামান বাবু বলেন, করোনা সংক্রমনরোধে একদিকে যেমন প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ ও গণমাধ্যমকর্মীরা নিরলসভাবে কাজ করছে, তেমনি জীবনের ঝুঁকি নিয়ে করোনা আক্রান্তদের সেবা দিয়ে যাচ্ছেন দেশের কর্মরত চিকিৎসকরা।

সম্প্রতি করোনায় এক চিকিৎসকের মৃত্যুতে গভীর উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, সেবা দিতে গিয়ে অসংখ্য চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা কোভিড-১৯ দ্বারা সংক্রমিত হয়েছে। আমরা তাদের দ্রুত সুস্থতা কামনা করি। করোনা পরিস্থিতিতে দেশের চিকিৎসকদের যে ভূমিকা তা চির স্মরনীয় হয়ে থাকবে উল্লেখ করে তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা পরিস্থিতিতে যারা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

বিশেষ করে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ঝুঁকির কথা বিবেচনা করে তাদের জন্য বিশেষ সুযোগ-সুবিধার ব্যবস্থা করেছেন। প্রধানমন্ত্রী সার্বক্ষণিক করোনা পরিস্থিতি মনিটরিং করছেন উল্লেখ করে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জেগে আছেন বলেই আমরা ১৬ কোটি মানুষ নিশ্চিন্তে ঘুমিয়ে থাকি। তিনি সবাইকে করোনা সংক্রমন প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহবান জানান।

তিনি মঙ্গলবার (২১ এপ্রিল) সকালে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে প্রদত্ত নতুন জীপ গাড়ীর চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দিন ফিরোজ বুলু, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শাফিকুল ইসলাম শিকদার, ইউপি চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিন, জেলা যুবলীগ নেতা জসিম উদ্দীন বাবু, যুবলীগ নেতা এমএম আজিজুল হাকিম, ফরহাদুজ্জামান তুষার, আকরামুল ইসলাম, কবির উদ্দীন সরদার, জেলা ছাত্রলীগ নেতা পার্থ প্রতীম চক্রবর্তী, ছাত্রলীগ নেতা রায়হান পারভেজ রনি। সিনিয়র স্টার্ফ নাস হামিদা খাতুন ও জয়ন্তী সরকার।

আজকের খুলনা
আজকের খুলনা