• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের খুলনা

করোনা তহবিলে বেতনের অর্ধেক দিলেন প্রথম শ্রেণির ৯১ ক্রিকেটার

আজকের খুলনা

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

বাংলাদেশ ক্রিকেট দলের কেন্দ্রীয় চুক্তিবদ্ধ এবং জাতীয় দলে সাম্প্রতিক সময়ে খেলা ক্রিকেটাররা আগেই নিয়েছিলেন অনুদানের সিদ্ধান্ত। চুক্তিতে থাকা ১৭ জন এবং সাম্প্রতিক সময়ে খেলা আরও ১০ ক্রিকেটার মিলে দান করেছিলেন নিজেদের এক মাসের বেতনের অর্ধেক, যার পরিমাণ ছিল ৩০ লাখ ১৫ হাজার টাকা।

এবার একই পথে হাঁটলেন প্রথম শ্রেণির চুক্তিবদ্ধ ক্রিকেটাররাও। বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ৯১ জন প্রথম শ্রেণির ক্রিকেটার দান করে দিয়েছেন নিজেদের এক মাসের বেতনের অর্ধেক টাকা। তবে এর পরিমাণ কতো তা জানানো হয়নি।

তবে প্রাথমিক হিসেবে ধারণা করা হচ্ছে, প্রায় ১০ লাখ টাকার কাছাকাছি হবে এই অঙ্কটা। প্রথম শ্রেণির ক্রিকেটারদের আর্থিক নিরাপত্তার জন্য তিনটি গ্রেডে মাসিক পারিশ্রমিক দিয়ে থাকে বিসিবি। গ্রেডগুলোতে বেতনের পরিমাণ যথাক্রমে ২৮ হাজার ৭৫০ টাকা, ২৩ হাজার টাকা ও ১৭ হাজার ২৫০ টাকা।

প্রথম শ্রেণির ক্রিকেটাররা এই টাকাটা দান করছেন কোয়াবের (ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) করোনা তহবিলে। যা গঠিত হয়েছে বুধবার। আর আজই মিললো দারুণ সহায়তা। সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত করেছে কোয়াব।

সংগঠনটির সাধারণ সম্পাদক বিজ্ঞপ্তিতে লিখেছেন, ‘বাংলাদেশের চুক্তিবদ্ধ ৯১ প্রথম শ্রেণীর ক্রিকেটার তাদের মাসিক (এক মাস) বেতনের অর্ধেক কোয়াবের সহায়তা তহবিলে প্রদানের সিদ্ধান্ত নিয়েছেন। দেশের এই ক্রান্তিকালে প্রথম শ্রেণীর ক্রিকেটাররা যে মানবিকতা,দায়িত্ববোধ, ও সচেতনতার পরিচয় দিয়েছেন তা অত্যন্ত প্রশংসনীয়।’

তিনি আরও লিখেছেন, ‘কোয়াব মনে করে, সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমেই বর্তমান দুর্যোগ মোকাবেলা সম্ভব। আমাদের সকলকে অনুধাবন করতে হবে, আমাদের একতা ও সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমেই ক্রিকেটারদের স্বার্থরক্ষা ও দেশের ক্রিকেটের উন্নয়ন সম্ভব। আমরা বিশ্বাস করি,আগামী দিনগুলোতে ক্রিকেটারদের এই সম্মিলিত প্রচেষ্টায় দেশের ক্রিকেট উন্নয়ন ও গুণগত মান উত্তরোত্তর বৃদ্ধি পাবে।

আজকের খুলনা
আজকের খুলনা