• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

করোনা আতংক : হাসপাতালেই সবচেয়ে বেশী নিরাপদ রয়েছেন খালেদা জিয়া

আজকের খুলনা

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

করোনা আতংকের মাঝে হাসপাতালেই সবচেয়ে বেশী নিরাপদ আছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তিনি বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন। বিশেষ কেবিনে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে। চিকিৎসা প্রদানের ক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছে হাসপাতাল কর্তৃপক্ষ।

অতি সম্প্রতি খালেদা জিয়ার পরিবার উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নিয়ে যাওয়ার জন্য চেষ্টা তদবির শুরু করেছিলেন। তবে এখন সে অবস্থান থেকে তারা সরে এসেছেন। তারাও ভাবছেন, খালেদা জিয়া হাসপাতালে নিরাপদ ও ভালো আছেন। বরং যুক্তরাজ্য বা মধ্যপ্রাচ্যে তাকে নিয়ে গেলে করোনা আক্রান্ত হওয়ার আশংকা বেশী রয়েছে। নাম প্রকাশ না করার শর্তে খালেদা জিয়ার পরিবার সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।   

সূত্র জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে সর্বোচ্চ মানের চিকিৎসা পাচ্ছেন তিনি। সাবেক প্রধানমন্ত্রী হিসেবে ভিআইপি মর্যাদায় তার চিকিৎসা চলছে। সরকারের নির্দেশে সেখানে দেশের খ্যাতনামা চিকিৎসকরা তাকে বিশেষ কেবিনে রেখে নিয়মিত চিকিৎসা দিচ্ছেন।

কয়েকদিন আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায় খালেদা জিয়ার করোনায় আক্রান্ত হওয়ার আশংকা প্রকাশ করেন। তিনি বলেন, ‘‘খালেদা জিয়া করোনায় আক্রান্ত হলে তার কী হবে?’’

গয়েশ্বরের অভিযোগ যে সঠিক নয় তা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, "বাংলাদেশের সবচেয়ে আধুনিক হাসপাতাল হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল। সেই হাসপাতালে একটা কেবিনে খালেদা জিয়া রয়েছেন। যেখানে চিকিৎসার সব ধরণের সুবিধা তিনি পাচ্ছেন। সব ধরণের চিকিৎসক যাদের তাঁর প্রয়োজন, সবার চিকিৎসা তিনি পাচ্ছেন। এমনকি তিনি যাদের কাছে স্বাচ্ছন্দবোধ করেন বা তাঁর ব্যক্তিগত চিকিৎসক, তাদেরকেও মাঝে মাঝে ডেকে এনে চিকিৎসা দেয়া হচ্ছে। কাজেই তাঁর চিকিৎসায় সরকার বা কারাকর্তৃপক্ষ কোনো গাফিলতি রয়েছে-এমন কথা অবান্তর। এধরণের বক্তব্যের কোনো যুক্তি নেই।"

হাসপাতালের পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক বলেছেন, ‘‘খালেদা জিয়ার শারিরিক অবস্থা স্থিতিশীল আছে এবং তিনি ভাল আছেন। উনি যে অবস্থায় হাসপাতালে এসেছিলেন, তার চেয়ে এখন ভাল অবস্থায় আছেন। এবং উনার শারিরিক অবস্থার কোনো অবনতি হয় নাই। তাঁর অবস্থা স্থিতিশীল আছে। তাঁর যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে।"

 

 

আজকের খুলনা
আজকের খুলনা