• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

কয়রায় ভূ-পৃষ্ঠস্থ পানি সংরক্ষণের নিমিত্তে পুকুর পুনঃখনন

আজকের খুলনা

প্রকাশিত: ১৫ জুন ২০২১  

খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু বলেছেন, বর্তমান সরকার উন্নয়নমুখী সরকার। উন্নয়নমূলক নানা কর্মকান্ডে আওয়ামী লীগ সরকার সর্বাধিক গুরুত্ব দিচ্ছে। আজ শেখ হাসিনা আছে বলে এতো উন্নয়ন।

কারণ শেখ হাসিনার স্বপ্ন এ দেশকে একটি উন্নত সমৃদ্ধ রাষ্ট্র হিসাবে গড়ে তোলা। সেই লক্ষ্য নিয়েই তিনি দেশ ও দেশের মানুষের জন্য নিরলস ভাবে পরিশ্রম করে চলেছেন। সোমবার (১৪ জুন)  দিন ব্যাপি কয়রা উপজেলার বিভিন্ন ইউনিয়নে  ভূ-পৃষ্ঠস্থ পানি সংরক্ষণের জন্য ৬ টি জলাধার/ পুকুর পুনঃখনন কাজের উদ্বোধন কালে প্রধান অতিথি বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রত্যন্ত অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নে বর্তমান শেখ হাসিনা সরকার বিভিন্ন ভাবে কাজ করে যাচ্ছে। কয়রা-পাইকগাছার মানুষ যে বিশ্বাস ও আস্থা নিয়ে আমাকে ভোট দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করেছেন। আমি আপনাদের সে বিশ্বাসের মর্যাদা রাখতে এ এলাকার উন্নয়নের  জন্য যা যা প্রয়োজন করার চেষ্টা করে যাচ্ছি। ইতি মধ্যে বেশ কিছু উন্নয়ন মুলক কার্যক্রম চলমান আছে, বাকি কাজ গুলো অতি দ্রুত করার  চেষ্টা করছি।

আর আপনাদের স্বপ্ন টেকসই বেড়িবাঁধ ইনশাআল্লাহ আগামী শুকনো মৌসুমে কাজ শুরু হবে। দিনব্যাপি সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু উন্নয়নমূলক কর্মকান্ড উদ্বোধনের কর্মসূচীর মধ্যে পল্লী অঞ্চলে পানি সরবরাহ প্রকল্পের অধীনে পুকুর খনন/পুনঃখননের মাধ্যমে সুপেয় পানি সরবরাহের জন্য ও ভূ-পৃষ্ঠস্থ পানি সংরক্ষণের নিমিত্তে  সকাল ১১টায় উপজেলার আমাদী ইউনিয়নের চান্নিরচক এলসি মাধ্যমিক বিদ্যালয়ের পুকুর, সাড়ে ১১টায়  উত্তর খেওনা মিষ্টি পুকুর, দুপুর সাড়ে ১২টায় মহেশ্বরীপুর ইউনিয়নের মহেশ্বরীপুর মাধ্যমিক বিদ্যালয়ের পুকুর, দুপুর দেড়টায় কয়রা সদর ইউনিয়নের মদিনাবাদ ভূমি অফিসের পুকুর, দুপুর ২টায় ৪ নং কয়রা জেলা পরিষদের পুকুর, বেলা আড়াইটায় উত্তর বেদকাশী ভূমি অফিসের পুকুরের খনন কাজের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন কয়রা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি এম মোহসিন রেজা, কয়রা উপজেলা চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস, উপজেলা জনস্বাস্থ্য ও প্রকৌশল কর্মকর্তা প্রীতিষ মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কে এম ফজলুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক জাফরুল ইসলাম পাড়, আওয়ামী লীগ নেতা মাষ্টার খায়রুল আলম, অধ্যক্ষ চয়ন কুমার রায়, ইউপি চেয়ারম্যান সরদার নূরুল ইসলাম কোম্পানী, এইচ এম হুমায়ুন কবির, আওয়ামী লীগ নেতা গণেশ চন্দ্র মন্ডল, নির্মল কুমার দাস, জেলা যুবলীগ নেতা হারুন আর রশীদ, শামীম সরকার, উপজেলা যুবলীগ নেতা জিয়াউর রহমান জুয়েল, এ্যাড.আরাফাত হোসেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমিনুল হক বাদল, সহ-সভপতি তরিকুল ইসলাম, ছাত্রলীগ নেতা রবিউল ইসলাম হৃদয় প্রমুখ।

আজকের খুলনা
আজকের খুলনা