• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

কক্সবাজারে খেটে খাওয়া মানুষদের খাদ্য সামগ্রী দিল সেনাবাহিনী

আজকের খুলনা

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

করোনার তীব্রতা রোধে মানুষের কোয়ারেন্টাইন নিশ্চিতে কঠোর হয়ে মাঠে নেমেছে পুলিশ ও সশস্ত্র বাহিনীর সদস্যরা। সচেতনতা বাড়াতে লিপলেট, মাস্ক বিতরণ ও মাইকিং করে মানুষকে ঘরে থাকতে অনুপ্রেরণা যোগানোর পাশাপাশি এ কঠিন পরিস্থিতিতে খাবার নিয়ে বিপর্যয়ে পড়া পরিবারে ত্রাণ সহায়তাও দিচ্ছে সেনাবাহিনী রামু ১০ পদাতিক ডিভিশন।

বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল থেকে প্রচারণা ও মাইকিংয়ের পাশাপাশি কক্সবাজার শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল, কলাতলী ও ফিশারিঘাট এলাকায় ১০ পদাতিক ডিভিশনের নিজস্ব তত্ত্বাবধানে শতাধিক দুস্থ ও খেটে খাওয়া দরিদ্র মানুষের মাঝে ত্রাণ সামগ্রী সরবরাহ করা হয়েছে।

প্রতি প্যাকেটে ১০ কেজি চাল, ২ কেজি আটা, ১ কেজি ডাল, ৫ কেজি আলু, ১ কেজি লবণ, ১ কেজি পেঁয়াজ ও আধা লিটার তেল এবং ২টি সাবান বিতরণ দেয়া হয়েছে।

রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও কক্সবাজার এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. মাঈন উল্লাহ চৌধুরীর নেতৃত্বে এসব ত্রাণ বিতরণকালে ডিভিশনের ২ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. আলীমুল আমীন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনসহ সামরিক এবং বেসামরিক প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Army-1

বিচ্ছিন্নভাবে ত্রাণ বিতরণকালে জিওসি'র করোনার প্রভাব থেকে নিজে এবং পরিবার-পরিজন ও দেশ বাঁচাতে সবাইকে ঘরে থাকার আহ্বান জানান। বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হতে অনুরোধ জানিয়ে জিওসি বলেন, যাদের খাবার নিয়ে সমস্যা হবে তারা জেলা ও পুলিশ প্রশাসন এবং সেনা সদস্যদের জানালে খাবার ঘরে পৌঁছে যাবে।

দুর্যোগের প্রকোপতা পরিহারে কষ্ট করে হলেও বাসায় থাকতে সবার প্রতি অনুরোধ জানান তিনি। এসময় প্রতিবেশী দরিদ্রদের খবরা-খবর রাখতে বিত্তবানদের প্রতিও অনুরোধ জানান জিওসি।

সেনাবাহিনী সূত্র জানায়, প্রধানমন্ত্রীর নির্দেশনায় 'আপনার সুস্থতাই আমাদের কাম্য'- এ প্রতিপাদ্যে গত ২৪ মার্চ থেকে কক্সবাজার জেলা এবং বৃহত্তর চট্টগ্রামের আটটি উপজেলায় রামু সেনানিবাসের সদস্যরা করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরিতে বেসামরিক প্রশাসনকে সহযোগিতায় দিন-রাত কাজ করছে।

দায়িত্বপালনের পাশাপাশি বিগত কয়েকদিন ধরে এ জনপদের অসচ্ছল, খেটে খাওয়া ও দরিদ্র মানুষদের মাঝে রামু সেনানিবাসের তত্ত্বাবধানে ত্রাণ বিতরণের মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে সাধারণ মানুষদের বাসায় অবস্থান নিশ্চিত করা হচ্ছে।

আজকের খুলনা
আজকের খুলনা