• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে লড়বে ‘ন ডরাই’

আজকের খুলনা

প্রকাশিত: ৬ জুন ২০২০  

সমুদ্রের ঢেউ তরঙ্গে সার্ফ বোর্ডে ভেসে বেড়ানো এক বাঙালি নারীর জীবনের সত্য গল্প নিয়ে নির্মিত হয়েছে স্টার সিনেপ্লেক্স প্রযোজিত প্রথম চলচ্চিত্র ‘ন ডরাই’। সিনেমাটি মুক্তি পেয়েছে গত ২৯ নভেম্বর। এবার আন্তর্জাতিক দেশের মাটি ছাড়িয়ে বিদেশে পা রাখতে চলেছে সিনেমাটি।

১৪ তম এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস প্রতিযোগিতায় অংশ নিচ্ছে স্টার সিনেপ্লেক্স প্রযোজিত সিনেমা ‘ন ডরাই’। গেলো ১ জুন সিনেমাটির প্রযোজক স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমানকে বিষয়টি নিশ্চিত করেছে অ্যাওয়ার্ড কতৃপক্ষ।

প্রতিযোগিতায় ‘ফিকশন ফিল্ম’ ক্যাটাগরিতে মনোনয়নের জন্য ‘Dare to surf’ নামে আমন্ত্রিত হয়েছে সিনেমাটি বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে স্টার সিনেপ্লেক্স।

এবারের প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসের চুড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশিত হবে আগামী অক্টোবরে। ২৬ নভেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেনে পুরস্কার প্রদান করা হবে। এশিয়া প্যাসিফিক অঞ্চলের ৭০ টি দেশের চলচ্চিত্রের মধ্যে সেরা সিনেমাগুলো এ প্রতিযোগিতায় পুরস্কৃত হয়।

এ ধরনের একটি আন্তর্জাতিক পুরস্কারের জন্য প্রতিযোগিতায় সিনেমাটির আমন্ত্রণ পাওয়া বিশেষ আনন্দের বলে জানান প্রযোজক মাহবুব রহমান।

তিনি বলেন, ‘ ‘ন ডরাই’ আমাদের প্রথম সিনেমা। অনেক চ্যালেঞ্জ নিয়ে ছবিটি নির্মাণ করেছি। দর্শক-সমালোচকদের কাছে দারুণ সাড়া পেয়েছি। আজকের এ আনন্দ দর্শকদের সঙ্গে ভাগাভাগি করতে চাই। ছবিটি একটা সম্মানজনক জায়গায় গেলে আমার দেশ এবং দেশের দর্শকরা গৌরবের অংশীদার হবেন। ছবিটিকে যারা নিরঙ্কুশ সমর্থন দিয়েছেন তাদেরকে ধন্যবাদ জানাতে চাই।’

সিনেমাটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু। কক্সবাজারের এক তরুণ নারী সার্ফারের বাস্তব জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘ন ডরাই’।

এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন সুনেহরা বিনতে কামাল। আরও আছেন সাঈদ বাবু, শরীফুল রাজসহ অনেকে। একজন নারী সার্ফারের জীবন থেকে উৎসাহিত হয়েই মূলত এই সিনেমার গল্প। নারীর এগিয়ে যাওয়ার বার্তা আছে সিনেমাটিতে। সিনেমার প্রায় ৯০ শতাংশ দৃশ্য ধারণ করা হয়েছে কক্সবাজারে। সিনেমায় ব্যবহার করা হয়েছে চট্টগ্রামের আঞ্চলিক ভাষা।

আজকের খুলনা
আজকের খুলনা