• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

এমপির ছেলের এবার ব্যতিক্রম জন্মদিন পালন

আজকের খুলনা

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

সংরক্ষিত আসনের মহিলা এমপির বড় ছেলে বিশিষ্ট ব্যবসায়ী মাহিন হাসান জয়ের ২৮তম জন্মদিন উপলক্ষে করোনাভাইরাস প্রতিরোধে কষ্টে থাকা অসহায়, দুস্থ ও মধ্যবিত্ত পরিবারের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।

শনিবার (৪ এপ্রিল) জেলার বিভিন্নস্থান ঘুরে ৩০০ পরিবারের বাড়ি বাড়ি খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী মাহিন হাসান জয়। খাদ্য তালিকার মধ্যে রয়েছে, চাল, মুসরের ডাল, আলু, তেল, ওরস্যালাইন ও গ্লুকোজ।

relief

সদর উপজেলার বাধঘাট উপজেলা সড়ক এলাকার বাসিন্দা শ্রবণ প্রতিবন্ধী বৃদ্ধ রশিদ বলেন, আমার সব কিছু আছিল বাবা। সব ৩ ফকিরে লেইখা লইয়া গেছে। বৌ খয়রাত (ভিক্ষা) করে যা পায় হেইয়া খাইয়া বাইচা আছি। ঘরে খাউন্না কিছু নাই। স্যার (মাহিন হাসান জয়) বাজার দেছে। আজ ছয়দিন পরে একটু ভাত খাইতে পারমু।

একই এলাকার বাসিন্দা ফুল বানু বলেন, ঘরে স্বামী অসুস্থ কিছু করতে পারে না। আমি ভিক্ষা করে যা পাই বুড়া-বুড়ি খাইয়া বাইচা আছি।

relief

এ প্রসঙ্গে মাহিন হাসান জয় বলেন, প্রাণঘাতি করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে নিজ নিজ ঘরে অবস্থান করছে মানুষ। দেশের এই ক্রান্তিকালে অসহায় দুস্থ মানুষের পাশে অনেকেই দাঁড়াচ্ছে। এছাড়া মধ্যবিত্ত পরিবারের মানুষ কষ্টে আছে। তারা কারও কাছে যেতে পারছে না। চাইতেও পারছে না।

তিনি আরও বলেন, আজ আমার জন্মদিন। প্রতিবার আমার জন্মদিন একটু ভিন্নভাবে পালনের চেষ্টা করি। জন্মদিনে পার্টি করে টাকা নষ্ট না করে ভিন্ন চিন্তা করলাম আমি যদি সামান্য কিছু মানুষের জন্য কিছু একটা করতে পারি তবে ভালো লাগবে। সেই ভাবনা থেকে শুক্রবার (৩ এপ্রিল) রাত থেকে এমন মানুষ খোঁজার চেষ্টা করেছি যারা কোনো ধরনের ত্রাণ বা খাদ্য সহায়তা পায়নি। তাদের বাসায় সামান্য খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি। এটা আমার জন্মদিনের সব থেকে বড় পাওয়া। আমার কারণে যদি কারও মুখে হাসি ফুটে সেটার মতো শান্তি আর কি হতে পারে?

relief

ছেলের বিষয়ে সংরক্ষিত আসনের এমপি কাজি কানিজ সুলতানা হেলেন বলেন, বর ছেলে (জয়) ছোটবেলা থেকে একটু অন্য রকম। সব সময় মানুষের জন্য ভাবে। বৃহস্পতিবার (২ এপ্রিল) বলল, মা জন্মদিনে আমি অসহায় মানুষের পাশে দাঁড়াতে চাই। আমি বললাম ভালো। এরপর সে নিজে গিয়ে সব কিছু কিনে এনে প্যাকেট করে বিতরণে নেমে পড়ছে। আমি চাই ওর মতো সকলে অসহায় মানুষের পাশে থাকুক।

আজকের খুলনা
আজকের খুলনা