• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের খুলনা

এবারের `মিস ওয়ার্ল্ড বাংলাদেশ` তোরসা

আজকের খুলনা

প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৯  

অপেক্ষার পালা শেষ করে শুক্রবার রাজধানীর সোনারগাঁও হোটেলে বসে 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯'-এর গ্র্যান্ড ফিনালের আসর। ৩৭ হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে এবারের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হয়েছেন রাফাহ নানজীবা তোরসা।

জমকালো আয়োজনের মধ্য দিয়ে এবারের বিজয়ীর নাম ঘোষণা করেন অনুষ্ঠানের দুই উপস্থাপক দেবাশীষ বিশ্বাস ও শ্রাবণ্য তৌহিদা। বিজয়ীকে মুকুট পরিয়ে দেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী। এবারে প্রথম রানারআপ হয়েছেন মায়ামী এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন জান্নাতুল ফেরদৌস মেঘলা।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নির্বাচিত হয়ে নিজের অনুভূতি জানিয়ে রাফাহ নানজীবা তোরসা বলেন, এমন একটা জায়গায় নিজেকে দেখব বলে অনেক পরিশ্রম করেছি। আজ সেই কষ্ট সার্থক হয়েছে। আমি আসলে কথা বলার ভাষা হারিয়ে ফেলেছি। আমার আত্মবিশ্বাস ছিল। সবার কাছে দোয়া চাই, আমি যেন দেশের মুখ উজ্জ্বল করতে পারি।

আগামী বছরের শুরুর দিকে লন্ডনে অনুষ্ঠিত হবে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতা। সেখানে বাংলাদেশের হয়ে অংশ নেবেন এই মিস ওয়ার্ল্ড বাংলাদেশ বিজয়ী।

শুক্রবারের গ্র্যান্ড ফিনালেতে উপস্থিত ছিলেন অমিকন এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মেহেদী হাসান, এপপার্ট প্রোভাইডারের ম্যানেজিং ডিরেক্টর অপু খন্দকার, এপপোজার ট্যালেন্ট এজেন্সির সিইও সজীব রশীদ, আয়োজনের ব্রডকাস্টিং পার্টনার এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান ও নানা অঙ্গনের তারকারা। এ ছাড়া ছিলেন মিস সিঙ্গাপুর ২০১৮ ভেনেসা পন্সে দে লিওন, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮ জান্নাতুল ফেরদৌস ঐশী, গোলাম সামদানী, করভী রাখসান্দ ধ্রুব প্রমুখ।

গত ৫ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে যাত্রা শুরু করে নতুন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নির্বাচনের এ আয়োজনটি। অমিকন এন্টারটেইনমেন্টে সঙ্গে অনুষ্ঠানটির আয়োজক সহযোগী হিসেবে থাকছে এপপার্ট ইভেন্ট ম্যানেজমেন্ট।

এ বছরের 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' অডিশনের জন্য ৩৭ হাজার ২৪৩ জন সুন্দরী নিবন্ধন করেন। সেখান থেকে অডিশনের জন্য ডাক পান ৩০০ জন। তাদের বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন দেবাশীষ বিশ্বাস, লুনা, সুমনা সোমা ও রফিকুল ইসলাম রাফ।

সেখান থেকে যাচাই-বাছাই শেষে বর্তমানে ৩৫ জন সুন্দরী নিয়ে শুরু হয় প্রতিযোগিতার মূল আয়োজন। সৌন্দর্য, শিক্ষা, বুদ্ধিমত্তাসহ আরও কিছু যোগ্যতার ওপর ভিত্তি করে বাছাই করা হয় সেরা ১২ সুন্দরী। সেখান থেকে শুক্রবার সেরা সুন্দরীকে নির্বাচিত করা হয়েছে। সেরা ১২ নির্বাচিত হয়েছেন শান্তা, স্নিগ্ধা রহমান, মায়ামী, ত্রিদিপা, জান্নাত, প্রিয়ন্তী উর্বী, মিতু, তোশরা, নিশা চৌধুরী, তামান্না, নওশিন মিম ও শাবন্তী দাস। এখানে প্রধান তিন বিচারক চিত্রনায়িকা মৌসুমী, চিত্রনায়ক ফেরদৌস ও সৌন্দর্য বিশেষজ্ঞ ফারনাজ আলম।

প্রসঙ্গত, এর আগে ২০১৭ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মুকুট পরেন জেসিয়া ইসলাম ও ২০১৮ সালে বিজয়ী হন জান্নাতুল ফেরদৌস ঐশী।

আজকের খুলনা
আজকের খুলনা