• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

একদিকে বইছে তাপপ্রবাহ, অন্যদিকে মেঘলা আকাশ

আজকের খুলনা

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২০  

দেশের এক অংশে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। টানা অষ্টম দিনের মতো এ তাপপ্রবাহ বইছে। ফলে শুক্রবার (৩ এপ্রিল) রেকর্ড করা হয়েছে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রাও।

এদিকে, এক অংশে তাপপ্রবাহ বইলেও অন্য অংশের আকাশ মেঘলা। বৃষ্টিও হচ্ছে। রয়েছে শিলা বৃষ্টির সম্ভাবনা।

শুক্রবার (৩ এপ্রিল) সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এই ২৪ ঘণ্টা পরবর্তী ৩ দিনের প্রথমদিকে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

অন্যদিকে তাপপ্রবাহের বিষয়ে পূর্বাভাসে বলা হয়েছে, রাঙ্গামাটি, চাঁদপুর, বরিশাল, মাইজদিকোর্ট, শ্রীমঙ্গল ও সৈয়দপুর অঞ্চলসহ ঢাকা, খুলনা ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে। আজকে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

মোট ৪৩ অঞ্চলের মধ্যে ১৭টি অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এর মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে পাবনার ঈশ্বরদীতে ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, যা চলতি মৌসুমের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা।

এছাড়া ৩৮ ডিগ্রি সেলসিয়াস ও এর উপরে রয়েছে রাঙ্গামাটি (৩৮ ডিগ্রি) ও রাজশাহীতে (৩৮ দশমিক ২ ডিগ্রি)। আর ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৬ দশমিক ৭ ডিগ্রি এবং সর্বনিম্ন রেকর্ড হয়েছে ২৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে চাঁদপুরে ২৮ মিলিমিটার এবং এই সময়ে ঢাকায় রেকর্ড হয়েছে ২ মিলিমিটার বৃষ্টি।

আজকের খুলনা
আজকের খুলনা