• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

ইসরায়েলে বুলডোজার পিষে দিল ফিলিস্তিনির মরদেহ (ভিডিও)

আজকের খুলনা

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২০  

গাজায় এক ফিলিস্তিনের নাগরিককে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনাবাহিনী। রোববার (২৩ ফেব্রুয়ারি) সকালে ফিলিস্তিনের গাজা-ইসরায়েল সীমান্তে বোমা পুঁতে রাখার সন্দেহ ফিলিস্তিনের দুই নাগরিকের ওপর গুলি করলে ওই ব্যক্তি নিহত হন। এই ঘটনায় আরেক জন আহত হন। এরপর ওই নিহত ব্যক্তির মরদেহ বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিতে দেখা যায় এক ভিডিওতে।

এই ঘটনার ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ওই ভিডিওতে দেখা যায়, কয়েকজন ফিলিস্তিনের নাগরিক নিহত ব্যক্তির মরদেহ উদ্ধার করতে যায়। কিন্তু হঠাৎ করেই ইসরায়েলি সেনারা বুলডোজার ও ট্যাঙ্কার নিয়ে গাজা উপত্যকার ভেতরে ঢুকে পড়ে।  এরপর নিহত ওই ব্যক্তির মরদেহ বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিতে থাকে। ফিলিস্তিনিরা নিহতের মরদেহ উদ্ধার করার চেষ্টা করলেও পারেননি। তবে আহত ব্যক্তিকে উদ্ধার করেন তারা। আর নিহত ব্যক্তির মরদেহ গুঁড়িয়ে দিয়ে বুলডোজারে তুলে নিয়ে চলে যায় ইসরায়েলি সেনারা। এসময় কয়েকজন ফিলিস্তিনের নাগরিককে ঢিল ছুড়তে দেখা যায়।

ইসরায়েলি সেনাবাহিনীর এক সামরিক মুখপাত্র বলেন, আজ সকালে গাজা-ইসরায়েল সীমান্তে বোমা হামলা ব্যর্থ করে দিয়েছে সেনারা। এরপর সেনাবাহিনী বুলডোজার দিয়ে এক হামলাকরীর মরদেহ উদ্ধার করেছে।

গাজায় ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী জানায়, দু’জন আহত ব্যক্তিকে খান ইউনিসের ইউরোপীয় হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে একজনের পায়ে গুলি লেগেছে। গাজার সংগঠন ইসলামিক জিহাদ এক বিবৃতিতে জানিয়েছে, নিহত ব্যক্তিটি তাদের গ্রুপের সদস্য ছিলেন। তার নাম মোহাম্মদ আলি আল-নাঈম।

হামাসের মুখপাত্র ফাওজি বারহৌম বলেন, নিহত ব্যক্তির হাতে কোনো অস্ত্র ছিল না। তাকে হত্যা করে জঘন্য অপরাধ করেছে ইসরায়েলিরা। ফিলিস্তিনের জনগণের বিরুদ্ধে অপরাধের আরো একটি সংখ্যা যুক্ত করেছে দখলদার ইসরায়েলিরা।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

আজকের খুলনা
আজকের খুলনা