• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের খুলনা

ইউএস-বাংলার বিমান বহরে যোগ হলো ৬ষ্ঠ ব্র্যান্ডনিউ এটিআর

আজকের খুলনা

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

ইউএস-বাংলা এয়ারলাইন্স যাত্রীদের নিরাপদ ও আরামদায়ক সেবা দেয়ার জন্য আরো একটি অত্যাধুনিক ব্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট এয়ারলাইন্সের বিমান বহরে যোগ করেছে। নতুন যুক্ত হওয়া বিমানটি আজ বুধবার, বিকাল ৪টা ৪০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। এয়ারক্রাফটটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের উপদেষ্টা ক্যাপ্টেন সিকদার মেজবাহউদ্দিন আহমেদ। 

ফ্রান্সের ফ্র্যান্কাজল এয়ারপোর্ট থেকে মিশর ও ওমান হয়ে নতুন সংযোজিত এয়ারক্রাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরন করে। অবতরনের পর এয়ারলাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়। নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটিতে ৭২টি আসন রয়েছে। যা দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনা করা হবে। অভ্যন্তরীণ গন্তব্যের নতুন নতুন রুট নিয়ে ইতিমধ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্স পরিকল্পনা করছে, যা দেশের আকাশ পথের যোগাযোগ ব্যবস্থাকে আরো বেশী আকর্ষণীয় করে তুলবে।  

এখানে উল্লেখ্য যে, ১৭ জুলাই ২০১৪ দু’টি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০সহ বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে মোট তেরোটি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ৮-কিউ৪০০ ও ছয়টি এটিআর ৭২-৬০০। 

“ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ” স্লোগান নিয়ে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স, অধিকতর অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার লক্ষ্যে আগামী জুন মাসের মধ্যে ব্র্যান্ডনিউ আরো চারটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট ইউএস-বাংলার  বিমান বহরে যুক্ত করে অভ্যন্তরীণ বিমান পরিবহনকে আরো বেশী শক্তিশালী নেটওয়ার্কের আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।

নতুন যুক্ত হওয়া এয়ারক্রাফট গ্রহণ করার মূহুর্তে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উপদেষ্টা ক্যাপ্টেন সিকদার মেজবাহউদ্দিন আহমেদ বলেন, যাত্রীদের নিরাপত্তা ও আনন্দময় ভ্রমণই আমাদের একমাত্র লক্ষ্য। এছাড়া ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে যাত্রীদের সর্বোচ্চ সেবা ও নিরাপত্তা প্রদান করে ইউএস-বাংলা এয়ারলাইন্সকে একটি অন্যতম শীর্ষ দেশীয় এবং আঞ্চলিক এয়ারলাইন্স হিসেবে প্রতিষ্ঠিত করতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি। বর্তমানে অভ্যন্তরীণ সকল রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে। 

৬ষ্ঠ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করার সময় ইউএস-বাংলা এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের খুলনা
আজকের খুলনা