• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের খুলনা

আবু ত্বহা গুম নাকি নাটকের শিকার

আজকের খুলনা

প্রকাশিত: ১৮ জুন ২০২১  

ফেসবুক, ইউটিউবসহ নেট দুনিয়ায় ইসলাম প্রচার করার মাধ্যমেই ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন আবু ত্বহা আদনান। এই ইসলামিক বক্তা হঠাৎই গত ১০ জুন থেকে নিখোঁজ হয়ে যান। নিখোঁজ হওয়ার সময় তার সঙ্গে গাড়িচালকসহ আরও তিনজন সহকর্মী ছিলেন। পাঁচদিন পার হয়ে গেলেও তাদের এখনো কোনো হদিস মিলছে না।  

শুরুতে এটাকে অনেকেই গুম হিসাবে চালিয়ে দিতে চাইলেও ধীরে ধীরে সময় যত গড়াচ্ছে বেরিয়ে আসছে বিভিন্ন তথ্য। ৩১ বছর বয়সী এই তরুণ বক্তার বাড়ি রাজশাহী হলেও তিনি রংপুর জেলায় নানা বাড়িতে বড় হয়েছেন। তিনি প্রথম স্ত্রী হাবিবা নূর, দেড় মাসের ছেলে ও তিন বছরের মেয়েকে নিয়ে রংপুর নগরীর সেন্ট্রাল রোডের  শালবন মিস্ত্রীপাড়া চেয়ারম্যান গলিতে ভাড়া বাসায় থাকেন।
আর ত্ব-হার দ্বিতীয় স্ত্রী সাবিকুন নাহার সারা। তিনি ঢাকার মিরপুর আল ইদফান ইসলামি গার্লস মাদ্রাসার পরিচালক ও শিক্ষক। তিন মাস আগে তাদের বিয়ে হয়েছিল।  

জানাযায় দুই স্ত্রীর অত্যাচার থেকে বাচতেই তিনি সেচ্ছায় আত্নগোপনে গিয়েছেন। প্রথম স্ত্রী আবু  ত্বহাকে টাকা পয়সার জন্য জ্বালাতন করলে তিনি দ্বিতীয় বিয়ে করেন তিন মাস আগে। কিন্তু সেখানেও তিনি সুখ খুজে পাননি। সেখানে তাকে পড়তে হয় আরও অশান্তির কবলে কারণ তার দ্বিতীয় স্ত্রী সাবিকুন নাহারের পুর্বে স্বামী ছিল যার নাম হাবিব।

সব মিলিয়ে আবু ত্বহার প্রথম স্ত্রীর চাপ,  দ্বিতীয় স্ত্রীর স্বামীর সমস্যা এবং মায়ের সঙ্গে দেখা করতে না দেয়ার যন্ত্রনা থেকে মুক্তি পেতে নিজেই আত্নগোপনে গিয়ছেন তিনি। কিন্তু কিছু কুচক্রী মহল তাকে নিয়ে এক নোংরা রাজনীতিতে মেতে উঠেছে।

ত্বহার হোয়াটসঅ্যাপ, ভাইবার ওপেন, শুধুমাত্র মোবাইল নাম্বারটা বন্ধ রয়েছে, তাহলে কি ত্বহা সরকারকে বিব্রত করতে মামুনুল কান্ডের মতো নিজেই পালিয়ে রয়েছেন?

অপপ্রচারকারীর কেউ কেউ বলছে ডিবি ত্বহাকে উঠিয়ে নিয়েছে, কেউ বলছে ডিজিএফআইয়ের কথা, কেউ বিদেশী গুপ্তচর সংস্থার কথা, কেউ বলছে গোয়েন্দা সংস্থার কথা।
তবে কি এটা সরকারকে চাপে ফেলার জন্য সাজানো নাটক?

আজকের খুলনা
আজকের খুলনা