• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের খুলনা

আবরারের মৃত্যুর ঘটনায় মানববন্ধন

আজকের খুলনা

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ‌্যান্ড কলেজের শিক্ষার্থী নাইমুল আবরারের মৃতু‌্যর ঘটনায় ফের রাস্তায় নেমেছে শিক্ষার্থীরা।

আজ বুধবার কলেজের সামনে মানববন্ধন করছে শিক্ষার্থীরা। রেসিডেনসিয়াল মডেল কলেজ পরিবারের ব্যানারে এ মানববন্ধন করে তারা। এসময় তাদের সঙ্গে অভিভাবকরাও যোগ দেন।

মানববন্ধনে ওল্ড রিমাইনস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মশিউর রহমান বলেন, ‘ঘটনার পরেও কিশোর আলো অনুষ্ঠান শেষ না করে তাদের অনুষ্ঠান চালিয়েছে। যেটি খুবই দুঃখজনক ঘটনা। তাদের বাণিজ্যিক একটি প্রোগ্রামের কাছে আমদের একটা তাজা প্রাণের কোনো মূল্য নেই।’

তিনি বলেন, ‘আবরার হত্যাকাণ্ডের চারদিন পার হলেও কিশোর আলোর পক্ষ থেকে বারবার এটিকে নিছক দুর্ঘটনা বলে চালিয়ে দেওয়া হচ্ছে। যেটি কখনো কাম্য নয়। আমরা দ্রুত তার হত্যাকাণ্ডের বিচার চাই, একই সঙ্গে কিশোর আলোর সম্পাদক আনিসুল হকের ফাঁসি চাই।’

কলেজ কর্তৃপক্ষের তদন্তের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষার্থীরা বলেন, ‘কলেজের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করছে। কমিটি গঠনের তিন দিন অতিবাহিত হলেও আমরা তাদের কাছ থেকে কোনো জবাব পাইনি। অবশ্যই এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার হতে হবে।’

শিক্ষার্থীদের দাবি- ঘটনার সময়ের সিসিটিভি ফুটেজ দেখাতে হবে। আমরা শুরু থেকে এর দাবি জানিয়ে আসলেও তা দেখানো হয়নি। দায় স্বীকার করে কিশোর আলোর ইভেন্ট অর্গানাইজারকে লিখিত বক্তব্য দিতে হবে। কমিটির রিপোর্ট ছাত্রদের হাতে পৌঁছাতে হবে।

আবরার ওই প্রতিষ্ঠানের নবম শ্রেণির দিবা শাখার শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি নোয়াখালীতে। শুক্রবার রেসিডেনসিয়াল মডেল কলেজের মাঠে কিশোরদের মাসিক পত্রিকা কিশোর আলোর বর্ষপূর্তি অনুষ্ঠান দেখতে এসেছিল আবরার। বিকেলে অনুষ্ঠান মঞ্চের পেছনে বিদ্যুৎস্পৃষ্ট হয় সে।

সেখানে জরুরি মেডিক‌্যাল ক্যাম্পের দুজন চিকিৎসক নাইমুল আবরারকে প্রাথমিক চিকিৎসা দেন। এরপর তাকে মহাখালীর বেসরকারি ইউনিভার্সেল হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আজকের খুলনা
আজকের খুলনা