• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

আপত্তিকর স্টাটাসের প্রতিবাদে রূপসায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

আজকের খুলনা

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০১৯  

জামায়াত-শিবির বলে আখ্যায়িত করে ফেসবুকে অপপ্রচারের প্রতিবাদে এক সংবাদ সম্মেলন শুক্রবার বেলা ১১টায় রূপসা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়। রূপসা উপজেলার নৈহাটী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান খান বজলুর রহমান এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, গত কয়েকদিন আগে আমি বাড়ি থেকে উপজেলা পরিষদের দিকে যাওয়ার সময় রাস্তার উপর বেশ কিছু মানুষের জটলা লক্ষ্য করি। কাছে এগিয়ে যেতে দেখি অপরিচিত কয়েকজন লোকের মধ্যে এক ব্যাক্তি সামন্তসেনা গ্রামের মহিদুল সরদারকে খুব কড়া ভাষায় থ্রেট করছে। আমি তখন তাকে বলি আপনি ওকে গালিগালাজ বা হুমকি-ধামকি দিচ্ছেন কেন? ওর কোন অপরাধ থাকলে দেশে প্রচলিত আইন আছে, সেখানে যান। অযথা ঝামেলা বাড়াবেন না। এনিয়ে আরো দু-চার কথা কাটাকাটি শেষে আমি সেখান থেকে চলে যায়।

পরে জানতে পারি ওই ব্যাক্তির নাম শেখ সালাউদ্দীন পিকু। তিনি নাকি আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার খুলনা মহানগর কমিটির সভাপতি। তারা সান্তসেনা গ্রামের আলমগীর সরদার ও শহিদুল ইসলামের ভিতর জমি-জমা সংক্রান্ত কোন একটি বিষয় সুরাহা করতে এসেছিলেন।

এর কয়েক দিন পর আমি জানতে পারি উক্ত শেখ সালাউদ্দীন পিকু আমাকে জড়িয়ে ফেসবুকে আপত্তিকর স্টাটাস দিয়েছে।

তিনি স্টাটাসের শিরোনাম লিখেছেন, ‘বাড়ি দখলের দায় স্বীকার করলেন সাবেক চেয়ারম্যান বজলু’। ভিতরে লিখেছেন আমি নাকি এসপি’র নির্দেশের বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছি। অথচ আমার সাথে তার এসপি সাহেব সম্পর্কে কোন কথা’ই হয়নি। এছাড়া ‘রূপসা থানার ওসি মোল্লা জাকির হোসেন শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন’ শিরোনামে অপর একটি স্টাটাসে লিখেছেন, আমি নাকি জামায়াত শিবিরের সাবেক চেয়ারম্যান। আমি নাকি অবৈধ দখলদারের পক্ষ অবলম্বন করেছি।

তিনি বলেন, প্রকৃতপক্ষে ওই ঘটনা সম্পর্কে আমি কিছুই জানিনা। আমি বামপন্থী রাজনীতির সাথে জীবনের বেশিরভাগ সময় পার করেছি। জাতীয় রাজনীতিতে আমি সিপিবি সমর্থন করি। ১৯৯২ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় আমি বিএনপির সমর্থন নিলেও তখন বিএনপির সাথে জামায়াতের কোন সম্পৃক্ততা ছিলোনা। পরে ১৯৯৭ সাল থেকে আমি সম্পুর্ণ অরাজনৈতিকভাবে জীবন-যাপন করছি।

এছাড়া মহান মুক্তিযুদ্ধের সংগঠক মুক্তিযুদ্ধকালীন ন্যাপ-কসিউনিস্ট পার্টি ছাত্র ইউনিয়ন বিশেষ গেরিলা বাহিনীর আঞ্চলিক কমান্ডার এবং বর্তমানে বিশেষ গেরিলা মুক্তিযোদ্ধা বাহিনীর কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছি। তিনি সংবাদ সম্মেলনে ফেসবুকের ওই স্টাটাসের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

আজকের খুলনা
আজকের খুলনা