• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

আজ শুরু হচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর

আজকের খুলনা

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২০  

তাসমান সাগরের পাড়ে আজ শুরু হচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর।

আজ থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি নারী বিশ্বকাপের সপ্তম আসর। টুর্নামেন্টে এ পর্যন্ত সবচাইতে সফল স্বাগতিক দলটিই। ছয় আসরে চারবারই শিরোপা জিতিছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অজিরা। এবারো ট্রফিটা রেখে দিতে প্রস্তুত অজিরা। তবে, তাদের টেক্কা দিতে মুখিয়ে ভারত, ইংল্যান্ড আর ক্যারিবীয়ান মেয়েরাও। আর আসরে অনন্ত দুই জয়ে চোখ বাংলার মেয়েদের।

বাংলাদেশ সময় দুপুর ২টায় স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে এবারের আসরে অংশ নিচ্ছে দশটি দল। তাসমান সাগরের দু'পাড়ের দুই দেশ অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড, ক্যারিবীয় দ্বীপপুঞ্জের ওয়েস্ট ইন্ডিজ, রানীর দেশের হিথার নাইটরা, প্রোটিয়া গার্লস, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, থাইল্যান্ডের সঙ্গে টক্কর দিতে তৈরি বাংলার বাঘিনীরাও।

জিততে হলে খেলতে হবে মারমার কাটকাট, দেখাতে হবে টি-টোয়েন্টির মুন্সিয়ানা। শক্তি, সামর্থ্যে চ্যাম্পিয়নের দৌড়ে এগিয়ে এবারো গেল আসরের সেরারাই। প্রথমবার অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ। ঘরের ট্রফি ঘরেই রাখতে আত্মপ্রত্যয়ী অজি নারীরা।

২১শে ফেব্রুয়ারি মাইটি ইন্ডিয়ার বিপক্ষে স্বাগতিকদের ম্যাচ দিয়ে শুরু বিশ্বকাপ। লাল-সবুজের বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচটা খেলবে তারও তিনদিন পর। প্রতিপক্ষ ভারতই। এবারই প্রথম অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মুখোমুখি হবে সালমারা। বাংলাদেশের বাকি দুই গ্রুপ সঙ্গী পাকিস্তান ও শ্রীলঙ্কা। আগেই ভারত, শ্রীলঙ্কাকে হারানোর রেকর্ড আছে টাইগ্রেসদের। প্রস্তুতি ম্যাচে এবার পাকিস্তানকে হারিয়ে চনমনে বাংলার বাঘিনীরা।

দুই গ্রুপের শীর্ষ চার দল খেলবে সেমিতে। তারপর নারী দিবসের দিন শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামবে দু'দল। ট্রফি আনন্দে মাতবে চ্যাম্পিয়নরা আর আসরের নামবে পর্দা।

আজকের খুলনা
আজকের খুলনা