• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

আগামী বছর বঙ্গবন্ধুর নামে আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট

আজকের খুলনা

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে আগামী বছর থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর) সচিবালয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে এক আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রতিমন্ত্রী বলেন, আমরা শিক্ষার্থীদের শারীরিক ও মানসিকভাবে বিকশিত করার লক্ষ্যে এ বছর সফলভাবে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছি। এরই ধারাবাহিকতায় আগামী বছর থেকে কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি ক্রীড়াচর্চায় উদ্বুদ্ধ করতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করবে। এ টুর্নামেন্টটি হবে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে। আমরা জাতির জনকের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে চাই। সভায় টুর্নামেন্ট আয়োজনের লক্ষ্যে সম্ভাব্য সময় ও ভেন্যু নির্ধারণে উচ্চপর্যায়ের একটি কমিটি গঠন করা হয়।

ফুটবল খেলা নিয়ে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ফুটবল খুবই জনপ্রিয় একটি খেলা। শহর থেকে প্রত্যন্ত অঞ্চল সবখানেই এ খেলার আবেদন রয়েছে। আমরা আমাদের ফুটবলের সোনালী অতীত ফিরিয়ে আনতে চাই। এ লক্ষ্যে মন্ত্রণালয় বাস্তবমুখী নানা পদক্ষেপ ও পরিকল্পনা নিয়েছে।
 
‘এবারই প্রথমবারের মতো দেশব্যাপী স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী ও মহিয়সী নারী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নাম গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব ১৭ আয়োজন করেছি। এছাড়া বালকদের জন্য নিয়মিত জাতির জনক বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল অনূর্ধ্ব ১৭ আয়োজন করা হচ্ছে। বাছাই করা সেরা ফুটবলারদের দেশে-বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করে দিচ্ছি। এর মধ্যে দিয়ে ফুটবলের নবজাগরণ সৃষ্টি হবে।’

সভায় যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুন উর রশীদ ও বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আজকের খুলনা
আজকের খুলনা