• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

`অশ্লীল` ছবি প্রচারের হুমকি, চাঁদা দাবি, আটক ২

আজকের খুলনা

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

চীনে অধ্যায়নরত নারী শিক্ষার্থীর ছবি অশ্লীলভাবে উপস্থাপন ও প্রচারের হুমকি দিয়ে চাঁদা আদায়ের অভিযোগে দুই চাঁদাবাজকে আটক করেছে যশোর কোতোয়ালি থানা পুলিশ। গতকাল সোমবার সন্ধ্যায় যশোর সদর উপজেলার শানতলা রেলক্রসিং এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের কাছ থেকে চাঁদার এক লাখ টাকা জব্দ করা হয়েছে। 

আটককৃতরা হলো যশোর সদর উপজেলার খিতিবদিয়া কলাবাগান এলাকার মুনসুর আলীর ছেলে মোহাম্মদ আলী (২১) ও নতুন খয়েরতলা এলাকার ইকবাল হোসেনের ছেলে ইব্রাহিম (২০)। আজ মঙ্গলবার দুপুরে যশোর পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান যশোর পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম। এ সময় কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মনিরুজ্জামান, পরিদর্শক (তদন্ত) শেখ তাসমিম আলম, ডিবি পুলিশের ওসি মারুফ আহমদ, পুলিশ পরিদর্শক সৈয়দ আল মামুন উপস্থিত ছিলেন। 

তৌহিদুল ইসলাম জানান, যশোর উপশহর 'এ' ব্লকের বাসিন্দা মাহাবুবুল হকের মেয়ে মহাসিনা হক উচ্চ শিক্ষার্থে তিন বছর আগে চীনে যান। চীন যাওয়ার আগে মহাসিনা হকের সাথে মোহাম্মাদ আলীর ফেসবুকে পরিচয় হয়। সেই সূত্র ধরে মোহাম্মাদ আলী ফেসবুক থেকে মহাসিনার ছবি সংগ্রহ করে তিন বছর ধরে মহাসিনা ও তার পিতা-মাতাকে নানাভাবে হুমকি-ধমকি দিয়ে আসছে। তাকে ব্ল্যাকমেইল না করার অনুরোধ করলেও মোহাম্মদ আলী থামেনি। উল্টো একবছর ধরে বিভিন্ন সময় চাঁদা দাবি করছে। 

গত ২০ জানুয়ারি যশোর উপশহর বাসস্ট্যান্ড এলাকায় চাঁদার দাবিতে অস্ত্র ঠেকিয়ে মাহবুবুল হককে হুমকি দেয় মোহাম্মাদ আলী ও তার লোকজন। সর্বশেষ গত ১২ ফেব্রুয়ারি ফোন করে ৬ লাখ টাকা চাঁদা দাবি করে। অন্যথায় ফেসবুক থেকে নেওয়া মহাসিনার ছবি অশ্লীল আকারে রূপান্তর করে ফেসবুকে ছাড়ার হুমকি দেয়। একই সাথে মহাসিনাকে ফোনে হুমকি দেয় টাকা না দিলে তার পিতা-মাতাকে হত্যা করা হবে। মহাসিনার পিতা এক লাখ টাকা চাঁদা দিতে রাজি হয়। তবে তিনি বিষয়টি পুলিশকে জানান। 

তিনি আরো বলেন, গতকাল সোমবার সন্ধ্যায় যশোর সদর উপজেলার শানতলা রেলক্রসিং এলাকায় চাঁদার টাকা হাতবদলের সময় মোহাম্মাদ আলী ও তার সহযোগী ইব্রাহিমকে আটক করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে চাঁদার এক লাখ টাকাও উদ্ধার করা হয়। অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম আরো জানান, এ ঘটনায় চাঁদাবাজির অভিযোগে একটি মামলা হয়েছে এবং ওই মামলায় আটক দুজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

আজকের খুলনা
আজকের খুলনা