• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

অলির ঘাঁটি চট্টগ্রামে এলডিপির শতাধিক নেতাকর্মীর পদত্যাগ

আজকের খুলনা

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

সাবেক বিএনপি নেতা ও সাবেক মন্ত্রী কর্নেল (অব.) ড. অলি আহমেদ বীরবিক্রমের নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চট্টগ্রাম মহানগরের শতাধিক নেতাকর্মী ‘গণত্যাগ’ করেছেন। শুক্রবার রাতে চট্টগ্রামে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা কর্নেল অলির স্বৈরাচারী আচরণ ও দলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন না করার প্রতিবাদে দল ত্যাগ করেছেন বলে জানিয়েছেন।

চট্টগ্রাম মহানগর এলডিপির সভাপতি এম এ সলিমুল্লাহ ও সাংগঠনিক সম্পাদক দোস মোহাম্মদের সম্মতিতে বহিরাগতদের স্বেচ্ছাচারিতা ও অগণতান্ত্রিক আচরণ, অসাংগঠনিক কার্যক্রমের প্রতিবাদ জানিয়ে গণতান্ত্রিক যুবদল চট্টগ্রাম মহানগর কমিটি থেকে পদত্যাগ করেন সভাপতি বি এম সাইদুল হক, সাধারণ সম্পাদক শাহরিয়ার হোসাইন ইমরান, সহ-সভাপতি মোজাম্মেল হক, তৈয়ব, সারুক, যুগ্ম-সম্পাদক সাহাবুদ্দিন, মুসলিম আলী, সাংগঠনিক সম্পাদক ফরহাদ রানা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আরাফাত, যুবদল নেতা তাওহীদ, নগর গণতান্ত্রিক ছাত্রদলের সাবেক সভাপতি রফিকুল ইসলাম খোকন, চন্দনাইশ উপজেলা গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোরশেদ, চন্দনাইশ উপজেলা গণতান্ত্রিক ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সোলায়মান প্রমুখ।

সূত্র জানায়, বিএনপির সঙ্গে মতবিরোধ ও জাতীয় মুক্তি মঞ্চ গঠনকে কেন্দ্র করেই এই পদত্যাগের ঘটনা ঘটেছে। ইতিপূর্বে দলের কেন্দ্রীয় পর্যায়সহ বিভিন্ন জেলায় এলডিপিতে ভাঙন সৃষ্টি হয়েছে। গত ৪ জানুয়ারি বিদ্রোহী এলডিপির জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। সেই কাউন্সিলে আবদুল করিম আব্বাসীকে সভাপতি ও শাহাদাত হোসেন সেলিমকে মহাসচিব করে নতুন কমিটি গঠন হয়েছে।

চট্টগ্রামে কর্নেল (অব.) ড. অলি আহমেদের ঘাঁটিতে এই পদত্যাগ তাকে বিব্রত করেছে। দলের মধ্যেও চলছে নানা আলোচনা-সমালোচনা। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে এবার অলি আহমেদ নিজ ঘাঁটিতেই চ্যালেঞ্জের মুখে পড়তে যাচ্ছেন।

আজকের খুলনা
আজকের খুলনা