• মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১ ১৪৩১

  • || ০৮ মুহররম ১৪৪৬

আজকের খুলনা

আর্জেন্টিনার একাদশে পরিবর্তনের আভাস, মেসির সঙ্গে কাকে খেলাবেন

আজকের খুলনা

প্রকাশিত: ৯ জুলাই ২০২৪  

কোপা আমেরিকায় কানাডার বিপক্ষে সেমিফাইনালে আর্জেন্টিনার দল নির্বাচন নিয়ে নাকি ধন্দে পড়েছেন কোচ লিওনেল স্কালোনি। স্কালোনির সিদ্ধান্তহীনতায় ভোগার খবরটি দিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। তারা জানিয়েছে, কোপার সেমিফাইনালের লাইনআপে পরিবর্তন আনার কথা ভাবছেন আর্জেন্টিনার প্রধান কোচ।

এর আগে লিওনেল মেসি ও আনহলে দি মারিয়াকে একসঙ্গে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছিলেন আর্জেন্টিনার কোচিং স্টাফরা। তবে সিদ্ধান্ত বদলে সেমিফাইনালে কানাডার বিপক্ষে হয়তো দুজনকেই মাঠে নামাতে পারে বর্তমান চ্যাম্পিয়নরা।
নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে আগামী বুধবার সকালে মাঠে নামবে আর্জেন্টিনা। এ ম্যাচ সামনে রেখে দলের ফরমেশন ও কৌশল নিয়ে নতুন করে ভাবছেন স্কালোনি। যেখানে দলে কিছু পরিবর্তন আনার কথাও বিবেচনা করছেন তিনি।

টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, আর্জেন্টিনার একাদশে গোলরক্ষক হিসেবে যথারীতি থাকছেন এমিলিয়ানো মার্তিনেজ। গোলরক্ষকের মতো রক্ষণেও কোনো পরিবর্তন আসার সম্ভাবনা নেই। এ ম্যাচে আর্জেন্টিনার রক্ষণদুর্গ সামাল দেবেন ক্রিস্টিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্তিনেজ, নাহুয়েল মলিনা ও নিকোলাস তালিয়াফিকো।

একপর্যায়ে আর্জেন্টাইন কোচরা নাকি রক্ষণে পরিবর্তন আনার কথা ভেবেছিলেন। কানাডার খেলার ধরনের কারণে এ পরিবর্তনের কথা ভেবেছিলেন তাঁরা। কিন্তু মার্কোস আকুনা পুরোপুরি ফিট না হওয়ার কারণে আপাতত হয়তো বেঞ্চেই বসতে হবে তাঁকে।

মিডফিল্ডে স্কালোনির নিশ্চিতভাবে যাঁদের খেলাবেন, তাঁরা হলেন রদ্রিগো দি পল ও অ্যালেক্সিস ম্যাক আলিস্টার। দুজন কোয়ার্টার ফাইনালে খুবই ভালো খেলেছেন। বড় প্রশ্ন হয়ে সামনে এসেছে এনজো ফার্নান্দেজের স্থলাভিষিক্ত কে হচ্ছেন, সেটা। এ তালিকায় বেশ কিছু সম্ভাব্য নাম আছে।

লিয়ান্দ্রো পারাদেস, জিওভান্নি লো সেলসো ও এজেকুয়েল পালাসিওসের মধ্যে স্কালোনি কাকে বেছে নেবেন, সেটাও বড় প্রশ্ন। তবে এ দায়িত্ব যাঁকেই দেওয়া হোক, তাঁর লক্ষ্য থাকবে কানাডার তারকা খেলোয়াড় আলফোনসো ডেভিসকে ঠেকানো। আর্জেন্টিনার জন্য সবচেয়ে বড় হুমকিও কিন্তু এই

অন্যদের মধ্যে আর্জেন্টিনা দলে নিকোলাস গঞ্জালেসের জায়গায় দি মারিয়ার একাদশে ফেরার সম্ভাবনা রয়েছে। তিনি এর আগে ইকুয়েডরের বিপক্ষে শেষ আটের ম্যাচে এক মিনিটের জন্যও মাঠে নামার সুযোগ পাননি। ফরোয়ার্ড লাইনে মেসি ও দি মারিয়ার সঙ্গে দেখা যেতে পারে লাওতারো মার্তিনেজকে। এবারের কোপায় সর্বোচ্চ ৪ গোল করে তিনি এখন সবার ওপরে। ইকুয়েডরের বিপক্ষে অবশ্য ভালো খেলতে পারেননি মার্তিনেজ। কিন্তু এরপরও তাঁর ওপরই হয়তো ভরসা রাখবেন আর্জেন্টিনা কোচ স্কালোনি।

 

আজকের খুলনা
আজকের খুলনা