• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

লো স্কোরিং ম্যাচে শেষ ওভারে খুলনাকে হারালো রংপুর

আজকের খুলনা

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩  

লক্ষ্য ছিল মাত্র ১৩১ রানের। সেটা তাড়া করতেও ঘাম ঝরলো রংপুর রাইডার্সের। চট্টগ্রামের জহুর আহমেদ চোধুরী স্টেডিয়ামে আজ বিপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে শেষ ওভারে খুলনা টাইগার্সকে ৪ উইকেটে হারিয়ে শ্বাসরুদ্ধকর জয় তুলে নিয়েছে নুরুল হাসানের দল।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ১০ ওভারের মধ্যে ৫৮ রানে ৪ উইকেট হারায় রংপুর। সেখান থেকে শোয়েব মালিক দলকে টেনে তুলেন। ইনিংসের ৭ বল বাকি থাকতে আউট হন মালিক। ৩৬ বলে তার ব্যাট থেকে আসে ৪৪ রান।

তবে ততক্ষণে রংপুর জয়ের অনেকটাই কাছে চলে আসে। শামীম পাটোয়ারী ১০ বলে ১৬ রানে অপরাজিত থেকে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন। দুটি করে উইকেট নেন সাইফউদ্দিন, ওয়াহাব রিয়াজ আর নাসুম আহমেদ।

এর আগে প্রথম ইনিংসে মাত্র ৯১ রানে ৭ উইকেট হারিয়ে অল্পতেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় ছিল খুলনা টাইগার্স। তবে শেষ পর্যন্ত টেনেটুনে ১৩০ রানের সংগ্রহ গড়ে অলআউট হয় ইয়াসির আলি রাব্বির দল।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে খুলনা। ইনিংসের দ্বিতীয় ওভারে তামিম ইকবাল ব্যক্তিগত মাত্র ১ রানে আজমতউল্লাহ ওমরজাইয়ের ফিরতি ক্যাচ হন।

এরপর দ্রুতই সাজঘরের পথ ধরেন শারজিল খান (১২ বলে ১২) আর হাবিবুর রহমান সোহান (১১ বলে ৪)। দুজনই বোল্ড হন, ওমরজাইয়ের বলে শারজিল আর রাকিবুল হাসানের বলে সোহান। পঞ্চম ওভারে ১৮ রানে ৩ উইকেট হারায় খুলনা।

সেখান থেকে ৪২ বলে ৫৮ রানের একটি জুটি গড়েন ইয়াসির আলি রাব্বি আর আজম খান। মনে হচ্ছিল, ঘুরে দাঁড়াচ্ছে খুলনা। কিন্তু অধিনায়ক ইয়াসির ২২ বলে ২৫ করে আউট হওয়ার পর ফেরার পর ফের চাপে পড়ে দলটি।

দ্রুত সাজঘরে ফিরে যান সাব্বির রহমান (১)। এরপর ঝোড়ো ব্যাটিং চালানো আজম খানও (২৩ বলে ৩৪) স্পিনার রাকিবুল হাসানের শিকার হলে চ্যালেঞ্জিং পুঁজি গড়ার স্বপ্ন শেষ হয়ে যায় খুলনার।

৯১ রানে ৭ উইকেট হারানোর পর মোহাম্মদ সাইফউদ্দিন ১৮ বলে ২২ আর নাহিদুল ইসলাম ৮ বলে ১৫ রান করে দলকে সম্মানজনক একটা পুঁজি এনে দেন। ১৯.৪ ওভারে ১৩০ রানে অলআউট হয় খুলনা।

রংপুরের বোলারদের মধ্যে সবচেয়ে সফল রবিউল হক। ডানহাতি এই পেসার ৪ ওভারে মাত্র ২২ রান দিয়ে একাই নেন ৪টি উইকেট।

আজকের খুলনা
আজকের খুলনা