• সোমবার   ০৩ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৮ ১৪২৯

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

আজকের খুলনা

ছাদখোলা বাসে সংবর্ধনা দেয়া হবে নারী ফুটবলারদের

আজকের খুলনা

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২  

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ইতিহাস গড়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। নেপালকে হারিয়ে প্রথমবারের মতো সাফ উইমেনস চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে সানজিদা-সাবিনারা। দেশের জন্য গৌরব বয়ে আনায় প্রমীলা ফুটবলারদের ছাদখোলা বাসে সংবর্ধনা দেয়া হবে। বিষয়টি নিশ্চিত করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

সাফে আনবিটেন চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। ফাইনালে নেপালের মুখোমুখি হওয়ার আগে ফেসবুকে লম্বা স্ট্যাটাসে আক্ষেপ প্রকাশ করেছিলেন ফুটবলার সানজিদা আকতার। বলেছিলেন, ছাদখোলা বাসে শিরোপা উদ্যাপন না করালেও চলবে, শুভকাক্সক্ষীদের জন্য শিরোপা জিততে চান তারা। দেশবাসীকে আনন্দে ভাসিয়ে সানজিদা-সাবিনারা নেপালকে ৩-১ গোলে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন হয়েছে। এবার সানজিদার আক্ষেপ ঘোচাতেই ছাদ খোলা বাসের ব্যবস্থা করছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। গণমাধ্যমকে তিনি বলেন, ‘প্রমীলা দল আমাদের জন্য যে ফলাফল ও সাফল্য বয়ে এনেছে তা অবিস্মরণীয়। এটা বাংলাদেশের জন্য দারুণ এক গর্বের দিন।

তারা বাংলাদেশকে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব এনে দিয়েছে। দল ও সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিনন্দন জানাই।’

রাসেল বলেন, ‘আমাদের ফুটবলার সানজিদা আক্ষেপ করে বলেছিল যে হয়তো তাদের ছাদখোলা কোনো বাসে সংবর্ধনা দেয়া হবে না। কিন্তু তারপরও তারা দেশের জন্য শিরোপা জিততে চায়। তার এই আক্ষেপ ঘোচানোর চেষ্টা করছি আমরা।’

ইতিহাসগড়া এই নারী দল দেশে ফিরবে আগামীকাল দুপুরে। নেপাল থেকে দুপুরে সোয়া ১২টার ফ্লাইটে দেশের উদ্দেশে যাত্রা শুরু করবেন নারী ফুটবলাররা। এক ঘণ্টার ফ্লাইট শেষে দুপুর সোয়া ১টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে তাদের।

এয়ারপোর্ট থেকে ছাদখোলা বাসে করে নারী ফুটবলারদের বাফুফে ভবনে নিয়ে আসা হবে বলে জানান প্রতিমন্ত্রী রাসেল, ‘আমরা এ ব্যাপারে ইতোমধ্যেই যোগাযোগ করেছি। আমরা আশা করছি যে আগামীকালের (আজ) মধ্যেই আমরা একটি ছাদখোলা বাসের ব্যবস্থা করে ফেলবো। এয়ারপোর্টে সংবর্ধনা দিয়ে ছাদখোলা বাসে করে আমরা তাদেরকে বাফুফে ভবনে নিয়ে যাব।’

ফেসবুকে সানজিদা লিখেছিলেন, ‘যারা আমাদের এই স্বপ্নকে আলিঙ্গন করতে উৎসুক হয়ে আছেন, সেই সকল স্বপ্নসারথিদের জন্য আমরা শিরোপা জিততে চাই। নিরঙ্কুশ সমর্থনের প্রতিদান আমরা দিতে চাই।

ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই। আমাদের এই সাফল্য হয়তো আরো নতুন কিছু সাবিনা, কৃষ্ণা, মারিয়া পেতে সাহায্য করবে। অনুজদের বন্ধুর এই রাস্তাটুকু কিছু হলেও সহজ করে দিয়ে যেতে চাই।

আজকের খুলনা
আজকের খুলনা