• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২৩ ১৪২৯

  • || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৩

আজকের খুলনা

নেইমারের জোড়া গোলে দক্ষিণ কোরিয়াকে হারাল ব্রাজিল

আজকের খুলনা

প্রকাশিত: ২ জুন ২০২২  

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নিজেদের মাঠেই ব্রাজিলের সামনে দাঁড়াতে পারল না দক্ষিণ কোরিয়া।  স্বাগতিকদের ৫-১ গোলে হারিয়েছে ব্রাজিল। পেনাল্টি থেকে জোড়া গোল করেছেন নেইমার। একটি করে গোল পেয়েছেন রিচার্লিসন, ফিলিপ কৌতিনিয়ো ও গ্যাব্রিয়েল হেসুস।
বৃহস্পতিবার সিউলের অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় মিনিটে দক্ষিণ কোরিয়ার জালে বল পাঠায় ব্রাজিল। রাফিনহার ফ্রি-কিক থেকে হেডে লক্ষ্যভেদ করেছিলেন ডিফেন্ডার থিয়াগো সিলভা। তবে অফসাইডের কারণে গোলটি টেকেনি।

তবে প্রথম গোল পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি সেলেসাওদের। সপ্তম মিনিটে বাঁ প্রান্তে দিয়ে দুই ডিফেন্ডারকে পরাস্ত করে কোরিয়ার বক্সে ঢুকে ফ্রেডের উদ্দেশ্যে বল বাড়িয়েছিলেন অ্যালেক্স সান্দ্রো। ফ্রেড শট নিয়েছিলেন গোলের লক্ষ্যে, তবে তার সামনে থাকা রিচার্লিসনের পায়ে লেগে বল জালে ঠাঁই পায়।

এগিয়ে যাওয়ার পর দক্ষিণ কোরিয়ার গোল অভিমুখে আক্রমণ অব্যাহত রাখে ব্রাজিল। তবে পরিষ্কার কোনো সুযোগ তৈরি করতে ব্যর্থ হয়। ২৪ মিনিটে বক্সের ভেতর ফাউলের শিকার হয়ে 

রিচার্লিসন পেনাল্টির জন্য জোরালো আবেদন করেছিলেন, তবে ভিএআর তার দাবি নাকচ করে দেয়।

এরপরই ৩১ মিনিটে অনেকটা ধারার বিপরীতে গোল পেয়ে ম্যাচে ফেরে স্বাগতিকরা। বক্সের মধ্যে বল পেয়ে ব্রাজিলের বর্ষীয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভাকে এক প্রকার বিব্রত করেই দলকে সমতায় ফেরান কোরিয়ান স্ট্রাইকার হোয়াং উই-জো। পাস ধরে সিলভাকে একপাশে রেখে গতিময় শট ব্রাজিলিয়ান গোলরক্ষক ওয়েভারটনকে পরাস্ত করেন এই দক্ষিণ কোরিয়ান।

তবে ম্যাচে ১-১ সমতা বেশিক্ষণ টেকেনি। ৩৯ মিনিটে অ্যালেক্স সান্দ্রো বক্সে ফাউল হন। ভিএআর ম্যাচে ব্রাজিলের প্রথম পেনাল্টির আবেদন নাকচ করে দিলেও এবার আর তাদের হতাশ করেনি। পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে বিরতির আগে সেলেসাওদের এগিয়ে দেন ম্যাচের আগে চোট শঙ্কায় থাকা তারকা ফরোয়ার্ড নেইমার।

বিরতির ১২ মিনিট পর এই গোলেরই যেন অ্যাকশন রিপ্লে দেখা যায়। ফের সান্দ্রো বক্সের মধ্যে ফাউল হন, ফের নেইমার স্পট কিক থেকে ঠাণ্ডা মাথায় বল জালে পাঠান। ৩-১ গোলে এগিয়ে যায় ব্রাজিল।

নেইমারের বদলি হিসেবে নামা কৌতিনিয়ো এরপর স্বাগতিকদের ম্যাচ থেকে পুরোপুরিভাবে ছিটকে দেন। মাঠে নামার মিনিট দুয়েকের মধ্যেই দারুণ দক্ষতায় কোরীয় গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান সদ্য স্থায়ীভাবে বার্সেলোনা থেকে ইংলিশ ক্লাবে অ্যাস্টন ভিলায় যোগ দেওয়া এই উইঙ্গার।

অতিরিক্ত সময়ে  আরো এক গোল করেন গ্যাব্রিয়েল। এতেই নিশ্চিত হয় ব্রাজিলের বড় জয়।

আজকের খুলনা
আজকের খুলনা