• সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

  • || ২৩ রবিউস সানি ১৪৪৩

আজকের খুলনা

বেনিংটনের ব্যাটে স্কটল্যান্ডের বড় সংগ্রহ

আজকের খুলনা

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২১  

বিশ্বকাপ বাছাইপর্বের পঞ্চম ম্যাচে পাপুয়া নিউগিনিকে ১৬৬ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে স্কটল্যান্ড। বেনিংটনের ৭০ ও ম্যাথিউ ক্রসের ৪৫ রানে ভর করে বড় সংগ্রহ পায় আগের ম্যাচে বাংলাদেশকে হারানো স্কটিশরা।

ওমানের আল আমেরাত স্টেডিয়ামে ‘বি’ গ্রুপর ম্যাচে পিএনজির বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন স্কটিস অধিনায়ক কাইল কোয়েটজার। ব্যাট করতে নেমে উড়ন্ত শুরু করে স্কটিশ ওপেনার জর্জ মুনসে ও কাইল কোয়েটজার। এ জুটি ২ ওভারে তুলে নেন ২২ রান। তবে তৃতীয় ওভারের দ্বিতীয় বলেই ব্রেকথ্রু আনেন কাবুয়া মোরেয়া। দুর্দান্ত এক স্লোয়ারে স্কটিশ অধিনায়ককে ব্যক্তিগত ৬ রানে সাঝঘরে ফেরান তিনি।  

পরের ওভারেই উইকেট হারান আরেক ওপেনার মুনসে। চাদ সোপেরের বলে লেগা সিয়াকার হাতে ক্যাচ তুলে ব্যক্তিগত ১৫ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। তৃতীয় উইকেটে নেমে দলের হাল ধরেন ম্যাথিউ ক্রস। তাকে সঙ্গ দিয়ে বড় সংগ্রহের দিকে এগিয়ে যান রিচি বেরিংটন। কিন্তু ১৫তম ওভারে থামতে হয় ক্রসকে। সিমন আতাইয়ের বলে আমিনির হাতে ক্যাচ তুলে ব্যক্তিগত ৪৫ রানে উইকেট হারান তিনি।  

ক্রসের ফেরার পর পঞ্চম উইকেটে নেমে ম্যাকলয়েডকে সঙ্গে নিয়ে এগিয়ে যান বেরিংটন। ১৬তম ওভারে অর্ধশতক তুলে নেন তিনি। ১৯তম ওভারে ম্যাকলয়েডকে আউট করে ব্রেকথ্রু আনেন সোপার। মোরেয়ার হাতে ক্যাচ তুলে ব্যক্তিগত ১০ রানেই সাঝঘরে ফেরেন এ ব্যাটার। এক বল পরেই উইকেট হারান স্কটিশদের সর্বোচ্চ স্কোরার বেরিংটন। ৬টি চার ও ৩টি ছক্কায় ৭০ রানের দুর্দান্ত ইনিংস খেলে বিদায় নেন তিনি।  

শেষ ওভারে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারায় স্কটিসরা। ব্যক্তিগত ২ রানে গ্রিভস আউট হওয়ার এক বল পরেই ৯ রান করে সাঝঘরে ফেরেন লিস্ক। শেষ ২ বলে ড্যাভে ও ওয়াটকে শূণ্য রানে আউট করে ১৬৬ রানেই স্কটল্যান্ডকে থামিয়ে দেন পিএনজি বোলার মোরেয়া।  

আজকের খুলনা
আজকের খুলনা